গাম ওয়ালের জন্য জনপ্রিয় হয়ে উঠছে এই শহরটি

4
গাম ওয়ালের জন্য জনপ্রিয় হয়ে উঠছে এই শহরটি

সিয়াটেল যেটি আমেরিকার পশ্চিম উপকূলের একটি ছোট শহর, এই শহরটি জনপ্রিয় গাম ওয়ালের জন্য। এখন এই কথাটি শুনে অনেকের মনে প্রশ্ন উঠতে পারে যে এই গাম ওয়ালটি কি? সাধারণত প্রত্যেকটি জায়গাই বিশেষ কোন না কোন কারণের জন্য জনপ্রিয়তা লাভ করে। আমেরিকার পশ্চিম উপকূলের এই ছোট্ট শহর টি গাম ওয়ালের জন্য বিখ্যাত। পর্যটকরা আসেন এই শহরটিকে দেখতে।

আসলে এই গাম ওয়াল কথাটির অর্থ হচ্ছে চুইংগাম দিয়ে সাজানো একটি দেওয়াল। এটি রয়েছে সিয়াটেলের পোস্ট অ্যালিস থিয়েটারের পাশেই। এই ওয়ালটি সাজানো নানান রকমের চুইংগাম দিয়ে। এখন অনেকেরই মনে প্রশ্ন আসতে পারে যে গাম দিয়ে আবার কিভাবে কোন দেওয়াল সাজানো যায় এবং সেই দেওয়াল নাকি আবার জনপ্রিয় সেটা কিভাবে হয়?

আসলেই ব্যাপারটি হলো ১৯৯০ সালের একটি ঘটনা, যখন ওই দেওয়ালটির পাশ দিয়ে একজন যাচ্ছিল এবং তখন তার মুখে ছিল একটি চুইংগাম,ওই ব্যাক্তি নিজের মুখের চুয়িংগামটি দেয়ালে আটকে দিয়েছিল এবং যার পরেই একটার পর একটা চুইংগাম লাগতে লাগতে ওই দেওয়ালটি একবারে চুইংগামের ভরে যায় এবং তৈরি হয় গাম ওয়াল,যেটি দেখার জন্য বহু মানুষ দেশ-বিদেশের থেকে ঘুরতে আসেন এবং এটির সামনে দাঁড়িয়ে ছবি তোলেন।

১৯ ৯০ সালে যারা এই থিয়েটারে শো দেখতে আসতেন তারা শো দেখার পূর্বের সময়টিকে কাটানোর জন্য ওই দেওয়ালে চুইংগাম দিয়ে পয়সা লাগিয়ে রাখতেন কিন্তু ওই থিয়েটার কর্তৃপক্ষ দেওয়ালটি যতবার পরিস্কার করতো ততোবারই কিছুদিন পরেই সে আবার চুইংগামে ভরে যেত।

তবে বর্তমানে সেখানে পয়সা দেখা না গেলেও প্রচুর চুইংগাম দেখা যায় এবং বর্তমানে সেই চুইংগামের রঙ নানান রকমের। এবং সব থেকে অবাক করা বিষয় হলো এই দেওয়ালটিটি এখন সবথেকে জনপ্রিয় ওই শহরটিতে।