২০২৫ থেকে ২০২৬ সালের মধ্যে চাকরির জোয়ার আসতে চলেছে ভারতের বাজারে

13
২০২৫ থেকে ২০২৬ সালের মধ্যে চাকরির জোয়ার আসতে চলেছে ভারতের বাজারে

বর্তমান সময়ে গোটা দেশে চাকরির বড় অভাব এরকমই একটি সময়ে ভবিষ্যতের জন্য উঠে এলো নতুন সুখবর। team lease service একটি রিপোর্ট অনুযায়ী বলা হয়েছে যে আগামী ২০২৫ থেকে ২০২৬ সালের মধ্যে হতে পারে দেশে ১.৫ কোটি টাকার চাকরির সুযোগ। এই চাকরির জায়গাগুলি হতে পারে স্বাস্থ্যসেবা, টেলিকম, ইঞ্জিনিয়ারিং। এই তথ্য অনুযায়ী বলা হয়েছে যে আগামী কিছু বছরের মধ্যে দেশে চাকরির সংখ্যা বেড়ে দাঁড়াবে ৯.০৩ মিলিয়ন।

এই রিপোর্ট অনুযায়ী বলা হয়েছে, এই কর্মসংস্থান গুলিতে বেশির ভাগ জায়গা করে নেবেন দক্ষ পেশাদার কর্মী এবং বিশেষজ্ঞরা। অন্যদিকে ৭৫০ টির ওপরে কোম্পানির সঙ্গে কথা হয়েছে team lease service এর। বিশেষ করে যে অঞ্চলগুলিতে চাকরির জন্য কর্মস্থান বাড়বে সেগুলি হল বেঙ্গালুরু, চেন্নাই, হায়দ্রাবাদ এবং কলকাতা। অন্যদিকে পুনে আহমেদাবাদেও কর্মসংস্থান বাড়বে।

কলকাতা থেকে শুরু করে দিল্লির সমস্ত জায়গাতেই ১৩% মানুষ কর্মসংস্থান পাবে। ইতিমধ্যে স্বাস্থ্যসেবা জড়িত কর্মস্থানে যথেষ্ট কর্মসংস্থান বেড়েছে বিশেষ করে করোনার মত মহামারীর পরবর্তী সময়ে বহু মানুষ স্বাস্থ্যসেবা জনিত কাজে নিজেদের নিয়োগ করতে পেরেছে ফলে কর্মসংস্থানও অনেক বেশি বাড়ছে স্বাস্থ্য জনিত কর্মস্থানে।

মেট্রো চলাচল করে এমন শহরগুলিতে কর্মসংস্থানের পরিমাণ বেশি হবে বলে আশা করা যাচ্ছে, অন্যদিকে নন মেট্রো শহরগুলিতেও কর্মসংস্থানের হার আগামী দিনে বাড়বে বলেই মনে করছে এই তথ্য। বিশেষজ্ঞদের মতে পিএলআই ক্রিমগুলো বিদেশি বিনিয়োগের সঙ্গে যুক্ত থাকার জন্য কর্মসংস্থানের জায়গাটি আরও বাড়ছে।