তৃতীয় দফার ভোটেও রাজ্যজুরে ব্যাপক অশান্তি

7
তৃতীয় দফার ভোটেও রাজ্যজুরে ব্যাপক অশান্তি

আজ সকাল থেকে রাজ্যজুড়ে তৃতীয় দফার ভোট গ্রহণ শুরু হয়েছে। সকাল থেকেই বিভিন্ন জায়গা থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর পাওয়া যাচ্ছে। বিশিষ্ট সূত্রে খবর, আজ সকাল ১০ টা পর্যন্ত ১৫ শতাংশ ভোট পড়েছে রাজ্যে। এই দফায় যাতে বুথে অশান্তির ঘটনা না ঘটে তার জন্য বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। রাজ্যের প্রতিটি বুথের বাইরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

তবে এরই মাঝে রাজ্য জুড়ে বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন অভিযোগ, অশান্তির খবর আসছে। উলুবেড়িয়ায় এক তৃণমূল নেতার বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে ইভিএম ও ভিভিপ্যাট মেশিন। তৃণমূল নেতার বাড়িতে ইভিএম কি করছিল তা খতিয়ে দেখছে পুলিশ। আবার ভোট পর্ব শুরু হতেই মগরাহাটের নেতড়ায় আইএসএফ এবং তৃণমূল কর্মীদের মধ্যে ব্যাপক সংঘর্ষ বেঁধে যায়।

বারুইপুর পূর্বে আবার তৃণমূল কর্মীদের হুমকি দেওয়া হয়েছে বলে খবর মিলেছে। এমনকি এক গর্ভবতী মহিলাকেও “ভোট দিলে ফল ভালো হবে না”, এমন হুমকি শুনতে হয়েছে। তারকেশ্বরের ১১৯ নম্বর বুথে ইভিএম বিভ্রাটের ঘটনা ঘটেছিল আজ সকালে। যে কারণে ভোট গ্রহণ পর্ব শুরু হতে বেশ কিছুটা দেরি হয়। বিষ্ণুপুর বিধানসভা কেন্দ্রের ১৩৫ নম্বর বুথে কৃষ্ণরামপুর বিদ্যালয়ে আবার আজ সকাল থেকেই ইভিএম মেশিন খারাপ হয়ে পড়ে আছে।

এদিকে ক্যানিং পূর্বে তৃণমূলের বিরুদ্ধে এক আইএসএফ কর্মীকে মেরে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। ক্যানিং পশ্চিমে গত রাতে এক বিজেপি কর্মীর পায়ে চপারের আঘাত করার অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। সব মিলিয়ে ভোটের রাজনীতি বেশ উত্তপ্ত হয়ে উঠেছে।