ফোন চুরি করে ব্যবহার করতে না পারায় ফোন মালিককে ফেরত দিল চোর

7
ফোন চুরি করে ব্যবহার করতে না পারায় ফোন মালিককে ফেরত দিল চোর

ঘটনাটি ঘটেছে জামালপুর থানার অন্তর্গত শাহসেনপুর দেওয়ানপাড়া অঞ্চলে বাসিন্দার নাম দেবাশীষ ভট্টাচার্য্য। বিগত কয়েক দিন আগে 46 হাজার টাকা দিয়ে একটি মোবাইল ফোন কিনেছিলেন। এরপরেই মোবাইল ফোনটি চুরি হয়ে যায়। পুলিশের কাছে অভিযোগ দায়ের করলেও, পুলিশকে কোন কাজই করতে হয়নি। চোর নিজেই দেবাশিসবাবুর কাছে তার মোবাইল দিয়ে গেছে।

সূত্র অনুযায়ী দেবাশিসবাবু মিষ্টি দোকানে মিষ্টি কিনতে গিয়েছিলেন ঠিক তখনই ভুলবশত নিজের মোবাইল ফোনটি রেখে চলে এসেছিলেন। পরে বাড়িতে এসে তার মনে পড়ে সে তার ফোনটি মিষ্টির দোকানে রেখে চলে এসেছে। তক্ষনাৎ সে দেরি না করে দোকানে যায় এবং সেখানে গিয়ে জিজ্ঞাসাবাদ করে তার মোবাইল ফোন কেউ দেখেছি কিনা। কিন্তু দোকানে কেউই কিছু বলতে পারেনা, বারবার তার মোবাইল নাম্বারে ফোন করতে থাকে কিন্তু সে দেখতে পায় তার মোবাইল ফোন সুইচড অফ।

তারপর দেবাশিসবাবু স্থানীয় থানায় অভিযোগ জানায় এবং পুলিশ তদন্ত শুরু করে এবিষয়ে। দোকানের সিসিটিভি ফুটেজও পুলিশ দেখেন কিন্তু সেখানে কোনো তথ্যই পাওয়া যায়না। তারপর বিগত কয়েকদিন ধরে দেবাশিসবাবু তার ফোন নাম্বারে ফোন করতে থাকে। অবশেষে এক ব্যাক্তি ফোনটি রিসিভ করে এবং এক অবিশ্বাস্য স্বীকারোক্তি দেন। চোর বলে, আমি আপনার ফোনটি ব্যবহার করতে পারছিনা আপনি আপনার ফোনটি নিয়ে যান। দেবাশিসবাবু দেরি না করে পুলিশকে জানায় এবং দুজন পুলিশ কে নিয়ে গিয়ে তার ফোন উদ্ধার করে ওই চোরের হাত থেকে। অবশ্য দেবাশিসবাবু পরে এই কেসটিকে তুলে নেন। তবে এই ঘটনাটি এখন স্হানীয় এলাকার সবার মুখে বিরাজমান। এককথায় বলা যেতে এরকম ঘটনা খূব কমেই দেখা যায়।