এক লাফে ৫ ডিগ্রী তাপমাত্রা কমে যাওয়ার সম্ভাবনা, মেঘ সরলেই জাকিয়ে শীত পড়বে রাজ্যে

4
এক লাফে ৫ ডিগ্রী তাপমাত্রা কমে যাওয়ার সম্ভাবনা, মেঘ সরলেই জাকিয়ে শীত পড়বে রাজ্যে

এবার বলা যেতেই পারে সমস্ত বাধা বিপত্তিকে কাটিয়ে বাংলায় ফের ফিরতে চলেছে হার কাপানো শীত। গত শুক্রবার থেকেই সেটা কিছুটা হলেও আন্দাজ করা যাচ্ছিল, কারণ কনকনে ঠান্ডা গায়ে এসে লাগছিল। তবে আবহাওয়া দপ্তর জানিয়েছে গতকাল শনিবার ভোরের দিকে কলকাতার বুকে বৃষ্টি হয়েছে মুষলধারে।

যার ফলেই কিছুটা ঠান্ডার ভাব অনুভব করছে রাজ্য বাসী। তবে এখনও কলকাতা বাসী সূর্যের দেখা পায় নি। কারণ সকাল থেকেই ছিল আকাশের মুখ ভার, তবে আর কোনো বৃষ্টির পূর্বাভাস নেই শহরে, কিন্তু এটা যে শীতের আগমন বার্তা সেটা শহরবাসী টের পাচ্ছে।

ইতিমধ্যে এই অবস্থার পরেই আবহাওয়া দপ্তর জানিয়ে দিয়েছে আজ রবিবার থেকেই আবহাওয়ার পরিবর্তন হতে থাকবে, যার ফলে শহর জুড়ে তাপমাত্রা একেবারে লাফিয়ে লাফিয়ে কমবে। একেবারে ৫ ডিগ্রী তাপমাত্রা কমে যাওয়ার সম্ভাবনা আছে শহর জুড়ে। তবে এই তাপমাত্রা কমার পেছনে হাত আছে পশিমীঝঞ্ঝা, পূবালী হাওয়ার জেরেই উত্তরের পারদ নামার সংকেত।

শুধু দক্ষিণবঙ্গই না, সাথে উত্তরবঙ্গের আকাশও অনেকটাই মেঘলা, এখন গতকয়েকদিনের তুলনায় ঠান্ডাটা একটু বৃদ্ধি পেয়েছে। আজ সারা দিন এমন মেঘলা আকাশ থাকবে বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর। তবে মেঘ না সরলে জাঁকিয়ে শীত পরার কোনো লক্ষণ নেই আপাতত।