ফের নৃশংসতা ধরা পড়লো তালিবানদের! হেলিকপ্টারে দড়ি দিয়ে ঝুলিয়ে দিল এক আফগান নাগরিককে

12
ফের নৃশংসতা ধরা পড়লো তালিবানদের! হেলিকপ্টারে দড়ি দিয়ে ঝুলিয়ে দিল এক আফগান নাগরিককে

আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহার হয়ে গিয়েছে। তারপর ২৪ ঘন্টাও পেরোলো না, তালিবান জঙ্গীদের আসল রূপ সারা পৃথিবীর চোখের সামনে স্পষ্ট হয়ে উঠলো। তালিবান রয়েছে তালিবানেই! আজ থেকে ২১ বছর আগে তারা যতটা বর্বর, অমানবিক, অশিক্ষিত ছিল, আজও তারা সেই একই আছে। এতটুকুও বদলায়নি তালিবানি জঙ্গিদের মনোভাব। মঙ্গলবার হেলিকপ্টার থেকে এক আফগান নাগরিকের শরীর ঝুলতে দেখে তা ফের একবার স্পষ্ট হয়ে গেল সারা বিশ্বের কাছে।

মার্কিন সেনাবাহিনীর হেলিকপ্টার ইউ এইচ ৬০ ব্ল্যাক হ্যাকের সঙ্গে এক আফগান নাগরিককে দড়ি দিয়ে ঝুলিয়ে সারা আকাশ চক্কর কেটে বেরালো তালিবান জঙ্গিরা। এই ভিডিও দেখে শিউরে উঠছেন নেটিজেনরা। আফগানিস্তানের তালিবানরা যে কতখানি  হতে পারে, তার নজির দেখে শিউরে উঠছে সারা পৃথিবী। ভাইরাল সেই ভিডিও দেখুন এই প্রতিবেদন মারফত।

আফগানিস্তানের মাটি থেকে মার্কিন সেনা প্রত্যাহারকে নিজেদের জয় হিসেবে দেখছে তালিবানরা। তাদের দাবি দীর্ঘ দুই দশক ধরে আফগানিস্তানের মাটিতে রক্ত ঝরিয়েছে মার্কিন সেনারা। যদিও মার্কিন প্রেসিডেন্ট বাইডেন অবশ্য আশ্বস্ত করে জানিয়েছেন আফগানিস্তানের সাধারণ নাগরিকের পাশে সব সময় থাকবে আমেরিকা। একইসঙ্গে আমেরিকা জানিয়েছে তালিবান সরকারকে আমেরিকা কোনদিনও সমর্থন করবে না।