অফিস থেকে শৌচকর্ম সবেতেই বন্দুক হাতে তালিবানরা! দেখুন তাদের আজব সব কাণ্ডকীর্তি

19
অফিস থেকে শৌচকর্ম সবেতেই বন্দুক হাতে তালিবানরা! দেখুন তাদের আজব সব কাণ্ডকীর্তি

সকলের চোখ আফগানিস্তানের দিকে। যেকোনো সংবাদমাধ্যম শুনলেই দেখা যাচ্ছে আফগানিস্তানের ছবি। দীর্ঘ কুড়ি বছর পর মার্কিন সেনারা আফগানিস্তান থেকে সেনা সরিয়ে নেওয়ার পরই আফগানিস্তান দখলের জন্য মরিয়া হয়ে ওঠে তালেবান জঙ্গিরা। গোটা আফগানিস্তান কার্যত দখল করে নিয়েছে তারা।

তবে গোটা দেশ যে সমস্ত জঙ্গিদের জর্জরিত হয়ে রয়েছে, তাদের বেশ কিছু ছবি সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে যা দেখলে আপনি নিজের হাসি ধরে রাখতে পারবেন না। বন্দুক বাহি এই জঙ্গিরা আদতে যে কতখানি অশিক্ষিত তা এই ছবিগুলি একনজর দেখলেই বুঝতে পারবেন।

ট্রাফিক পুলিশের মত দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে তালেবান জঙ্গীদের কখনো আবার বন্দুক হাতে অফিসে কাজ করতে দেখা যাচ্ছে তাদের। মানুষজনদের হত্যা করে যেন বিজয় মিছিল হচ্ছে তাদের এমন ভাবে কাবুল দখল করার পর আইসক্রিম খেতে দেখা গেল তাদের।

সংসদে বন্দুক হাতে দাঁড়িয়ে থাকতে দেখে রীতিমতো হাসি পেয়ে যাবে আপনার। কোন পড়াশোনা করলেই যে সরকারি চাকরি পাওয়া যায় তা আমাদের বুঝিয়ে দিলেন তালিবান জঙ্গিরা। মৃত্যু ভয় তাদেরও আছে, তাই হয়তো শৌচ কার্য করতে যাবার সময় বন্দুক নিয়ে যেতে হয় তাদের।

পার্কে বাচ্চাদের মত মজা করতে দেখে সোশ্যাল মিডিয়াতে এই দুঃখের মধ্যে হেসে উঠেছে সকলে। এ সমস্ত ছবি আরো একবার মনে করিয়ে দেয়, তালেবান জঙ্গিরা শুধুমাত্র জানে হিংসার কথা, হানাহানির কথা, এর বাইরে কোন কিছু চিন্তা করার মত বুদ্ধি হয়তো তাদের নেই।