সাক্ষাৎকারের সময়েও সাংবাদিককে বন্দুক হাতে ঘিরে রয়েছে তালিবানরা! ভাইরাল লজ্জাজনক দৃশ্য

6
সাক্ষাৎকারের সময়েও সাংবাদিককে বন্দুক হাতে ঘিরে রয়েছে তালিবানরা! ভাইরাল লজ্জাজনক দৃশ্য

আফগানিস্তান দখল করে নেওয়ার পরে সংবাদ মাধ্যমকে স্বাধীনতা দেওয়ার কথা বলেছিল তালিবানরা। তবে সেক্ষেত্রে তালিবানের মুখপাত্র সাফ উল্লেখ করে দিয়েছিল যে সংবাদমাধ্যম ইসলামবিরোধী কোনো খবর প্রচার করতে পারবেনা। এবার আফগানিস্তানের এক অত্যন্ত লজ্জাজনক দৃশ্য এলো প্রকাশ্যে। সেখানে দেখা যাচ্ছে সংবাদমাধ্যমের কাছে সাক্ষাৎকার দিচ্ছে এক তালিব নেতা। আর সাংবাদিককে ঘিরে রয়েছে তালিবানের সদস্যরা যাদের হাতে রয়েছে বন্দুক।

শুধু তাই নয় এই পরিস্থিতির মধ্যেও ওই সঞ্চালক সাধারণ মানুষের উদ্দেশ্যে অভয়ের বার্তা দিয়ে চলেছেন! তিনি বলছেন যে আফগানিস্তানের পরিস্থিতি সম্পূর্ণ স্বাভাবিক আছে। এদিকে তালিবান জঙ্গিরা তার পেছনে বন্দুক হাতে নিয়ে দাঁড়িয়ে আছে! স্বভাবতই সাধারণ মানুষের মনে প্রশ্ন ওঠে যে, যে রাষ্ট্রে সাংবাদিককে বন্দুকের সামনে দাঁড়িয়ে খবর পড়তে হয় সেখানে স্বাধীনতা কোথায়?

এই ভিডিও সামনে আসতেই চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে সারা পৃথিবীতে। আফগানিস্তানের এই পরিস্থিতি দেখে ছি ছি করছে নেটদুনিয়া। মুখে স্বাধীনতার কথা বললেও আফগানিস্তানের সাধারণ মানুষ এবং সাংবাদিকদের উপর অত্যাচার চালাচ্ছে তালিবানরা। সাংবাদিকদের বাড়িতে ঢুকে তল্লাশি চালানো হচ্ছে। এক সাংবাদিকের পরিবারের সদস্যদের হত্যাও করা হয়েছে।