উঠে গেল হাইকোর্টের স্থগিতাদেশ, স্বস্তিতে চাকরি প্রার্থীরা

8
উঠে গেল হাইকোর্টের স্থগিতাদেশ, স্বস্তিতে চাকরি প্রার্থীরা

যাই হোক এবার কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলবে প্রাথমিক শিক্ষকতার চাকরি প্রার্থীরা। দিন দশেক আগেই কলকাতা হাইকোর্টের তরফ থেকে প্রাথমিক শিক্ষক নিয়োগের ওপর স্থগিতাদেশ দেওয়া হয়েছিল, কিন্তু এবার ফের কলকাতা হাইকোর্টের তরফ থেকে সিদ্ধান্ত বদল করা হলো।

তারা জানালো ভোটের আগে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া আপাতত চলতে পারে। আর সেই স্থগিতাদেশ গতকাল বৃহস্পতিবার তুলে নেওয়া হল কলকাতা হাইকোর্টের তরফ থেকে। আর সেই কথা মেনেই এবার প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া ফের চালু হল, তবে প্রার্থীদের সুবিধার কথা মাথায় রেখেই তিন জায়গায় এই মেধাতালিকা প্রকাশ করার নির্দেশ দেওয়া হয়েছে। ডিক্টি ইন্সপেক্টর অফিস, স্টেট বোর্ড অফিস, কাউন্সিল অফিস।

১৬,৫০০ প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু করেছিল প্রাথমিক শিক্ষা সংসদ। ২০১৪ সালের এই নিয়োগের ওপর ৪ সপ্তাহের অন্তর্বর্তী স্থগিতাদেশের নির্দেশ দিয়েছিল আদালত। প্রাথমিক শিক্ষক নিয়োগ এর মধ্যে রয়েছে অস্বচ্ছতা আর সেই কারণেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল একদল চাকরিপ্রার্থী। আর ঠিক তার পরেই কলকাতা হাইকোর্টের স্থগিতাদেশ এর নির্দেশ। কিন্তু এবার এই স্থগিতাদেশের নির্দেশ তুলে দিল কলকাতা হাইকোর্টের বিচারপতি সৌমেন সেনের ডিভিশন বেঞ্চ।