ঝোড়ো হাওয়া সঙ্গী হয়ে, ঝেপে আসছে বৃষ্টি এই জেলাগুলিতে

34
ঝোড়ো হাওয়া সঙ্গী হয়ে, ঝেপে আসছে বৃষ্টি এই জেলাগুলিতে

এবার ফের ঝড় বৃষ্টির দাপট শুরু রাজ্যের বিভিন্ন অংশে। আর সেই কারণেই বিকের পর থেকেই আকাশের ভাব মূর্তি অনেকটাই বদলে যেতে শুরু হয়েছে অনেক জায়গায়। আবহাওয়ায় দপ্তর জানালো আজ বিকেরলের পরে, কোনো কোনো জায়গায় সন্ধ্যার পর থেকেই শুরু হবে বৃষ্টি, সাথে ঝড়ো হাওয়ার দাপট। বিশেষ করে দক্ষিণ বঙ্গের উপকূলের জেলাগুলোতে সব থেকে বেশী প্রভাব পরবে। দুই ২৪ পরগণা, ঝাড়গ্রাম, দুই বর্ধমান, দুই মেদিনীপুর সব জায়গায়। ঝড় বৃষ্টির দাপট চলবে , সাথে বুজ্রবিদ্যুত ও শিলা বৃষ্টিও। এদিকে ৩০ থেকে ৪০ কিমি স্পিডে হাওয়ার দাপট যা অনেকটাই ভয়ঙ্কর রুপ ধারণ করবে সেই সব জায়গায়।

রাজ্যের পশ্চিমী ঝঞ্ঝা , বঙ্গোপসাগরের ঘূর্ণাবাত সব মিলিয়ে একেবারে ভয়ঙ্কর ব্যাপার। আবহাওয়া দপ্তর আগের থেকেই জানিয়েছিল, আগামী আরও কয়েকদিন এই ঝড় বৃষ্টি রাজ্যে বিরাজ করবে। উত্তর বঙ্গ থেকে দক্ষিণ বঙ্গ সব জায়গায় চলবে ঝড় বৃষ্টির দাপট। এদিকে উত্তর পূর্ব ভারত ও উত্তর পশ্চিম ভারতের বিভিন্ন জায়গায় সমান ভাবে তান্ডব চালাবে ঝড় বৃষ্টি, উত্তরপ্রদেশের জোড়া ঘূর্ণাবাত বিরাজ করছে ঝাড়খণ্ড পর্যন্ত। আর তার জেরেই বিভিন্ন জায়গায় বৃষ্টি হচ্ছে।

এখন রাজ্যে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে, আর সেই কারণেই মুর্শিদাবাদ, নদীয়া, বীরভূম, সব জায়গায় কালবৈশাখীর একটা বিশাল সম্ভাবনা আছে। সাথে উত্তর বঙ্গের ৫ টি জেলায় এই ঝড় বৃষ্টি তো চলবেই, সাথে সন্ধ্যার পরে সেই সব জায়গায়তেও কালবৈশাখীর দারুণ সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর। সপ্তাহের শেষে ঝড় বৃষ্টির দাপট তুলনামূলক একটু বেশী হবে। আর সেই কারণেই সকাল থেকেই থাকবে মেঘলা আকাশ ও আর্দ্রতা জনিত অস্বস্তি।