ভোটের আগে ভোকেশনাল শিক্ষকদের বেতন বৃদ্ধি করল রাজ্য শাসক দল

6
ভোটের আগে ভোকেশনাল শিক্ষকদের বেতন বৃদ্ধি করল রাজ্য শাসক দল

একুশের নির্বাচনী লড়াইয়ে বাংলার মসনদ ধরে রাখতে মরিয়া প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে রাজ্য শাসক দল। বিরোধী বঙ্গ বিজেপি শিবিরকে টেক্কা দিতে একের পর এক ব্রম্ভাস্ত্র ছুঁড়ছে তৃণমূল। নির্বাচনের আগে কল্পতরু মমতা এবার রাজ্যের শিক্ষকদের অন্তর্নিহিত ক্ষোভ দূর করার মনস্থ করেছেন। তাই এবার রাজ্যের ভোকেশনাল শিক্ষকদের দীর্ঘ দিনের বেতন বৃদ্ধির দাবি মেনে নিয়ে এক ধাক্কায় তাদের বেতন অনেকখানি বাড়িয়ে দিল রাজ্য সরকার।

সোমবার রাজ্য সরকারের তরফ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ভোকেশনাল ফিল্ডে কর্মরতদের বেতন বৃদ্ধি করতে চলেছে রাজ্য। এই মর্মে জানানো হয়েছে ভোকেশনালে ফিল্ড অফিসারদের বেতন ৬ হাজার ৫০০ থেকে বেড়ে হচ্ছে ১২ হাজার টাকা। একইভাবে অ্যাসিস্ট্যান্ট ফিল্ড অফিসারদের বেতন ৩ হাজার ৯০০ থেকে বাড়িয়ে ১১ হাজার টাকা করা হয়েছে।

এছাড়াও ভোকেশনাল ফিল্ডের অ্যাসিস্ট্যান্ট ফিল্ড সুপার ভাইজাররা এই মুহূর্তে ২৬০০ টাকা বেতন পান। তাদের বেতন বৃদ্ধি করে ১০ হাজার টাকা ধার্য করা হয়েছে। ডেটা এন্ট্রি অপারেটরদের বেতন ৩২৫০ টাকা থেকে বৃদ্ধি করে ১০ হাজার টাকা করা হয়েছে। কনট্রাকচুয়াল টিচারদের বেতন ৯ হাজার টাকা থেকে বাড়িয়ে ১৩ হাজার ৫০০ টাকা করা হয়েছে।

একইভাবে কন্ট্রাকচুয়াল ইন্সট্রাক্টরদের বেতন ৭ হাজার টাকা থেকে বাড়িয়ে ১০ হাজার ৫০০ টাকা ধার্য করা হয়েছে। পাশাপাশি, পলিটেকনিকের অধ্যক্ষ ও অধ্যাপকদের অবসরের বয়স ৬০ থেকে বাড়িয়ে ৬৫ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে রাজ্য।