কেন্দ্রের টাকায় হাসপাতাল গড়তে সাহায্য করছে না রাজ্য! মমতাকে চিঠি লিখলেন ক্ষুব্ধ অধীর

18
কেন্দ্রের টাকায় হাসপাতাল গড়তে সাহায্য করছে না রাজ্য! মমতাকে চিঠি লিখলেন ক্ষুব্ধ অধীর

রাজ্যের চিকিৎসা পরিকাঠামো উন্নত করার জন্য মোদি সরকারের কাছে আবেদন জানিয়েছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। সেই বিষয়ে উদ্যোগ গ্রহণ করে সাহায্যের আশ্বাসও দিয়েছিলেন প্রধানমন্ত্রী। তবে প্রধানমন্ত্রীর আগ্রহ থাকা সত্ত্বেও সেই পরিকল্পনা বাস্তবায়িত করা সম্ভব হচ্ছে না কারণ রাজ্য সরকার সহায়তা করছে না! সম্প্রতি এই মর্মে নিজের অভিযোগ জানিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী মমতা সরকারকে একটি চিঠি লিখলেন।

উক্ত চিঠিতে রাজ্য সরকারের প্রতি ক্ষোভ বর্ষণ করেছেন অধীর রঞ্জন চৌধুরী। গত ২৪ শে মে প্রধানমন্ত্রীর বাসভবনে গিয়ে ডিআরডিও-র সাহায্যে এবং পিএম কেয়ার্সের টাকায় মুশির্দাবাদে একটি ৫০০ শয্যা বিশিষ্ট করোনা হাসপাতাল তৈরির অনুরোধ করে এসেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি। প্রদেশ কংগ্রেস সভাপতির আবেদনে সাড়া দিয়ে কেন্দ্রের তরফ থেকে সহায়তার আশ্বাস দেওয়া হয়।

ডিআরডিও-র সাহায্যে এবং পিএম কেয়ার্সের টাকায় মুর্শিদাবাদে করোনা হাসপাতাল গড়ে তোলা হবে বলে আশ্বাস দিয়েছিল কেন্দ্র। কেন্দ্রের আশ্বাস মতো মুশির্দাবাদে একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন অক্সিজেন কনসেনট্রেটরও বসিয়েছে ডিআরডিও। তবে বহরমপুর হাসপাতালে পর্যাপ্ত জায়গার অভাবে মুর্শিদাবাদ এবং কল্যাণীতে দুটি ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল তৈরির আশ্বাস দেওয়া হয় কেন্দ্রের তরফ থেকে।

তবে প্রদেশ কংগ্রেস সভাপতির অভিযোগ কেন্দ্রীয় সরকার সহায়তা করতে রাজি হলেও রাজ্য সরকার সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছে না। জমি, বিদ্যুৎ, জলের ব্যাপারে রাজ্য সরকারের তরফ থেকে এই পর্যন্ত কোন সাহায্য করা হয়নি বলে অভিযোগ প্রদেশ কংগ্রেস সভাপতির। এই মর্মে রাজ্য সরকারের বিরুদ্ধে অভিযোগ নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় একটি চিঠি লিখেছেন অধীর রঞ্জন চৌধুরী।