বিনামূল্যে টিকার দ্বিতীয় ডোজ প্রদান করবে রাজ্য সরকার! জানুন কোথায় পাবেন

13
বিনামূল্যে টিকার দ্বিতীয় ডোজ প্রদান করবে রাজ্য সরকার! জানুন কোথায় পাবেন

যারা করোনা টিকার প্রথম ডোজটি ইতিমধ্যেই বেসরকারি হাসপাতাল থেকে নিয়ে নিয়েছেন, দ্বিতীয় ডোজ এখনো নেওয়া বাকি তাদের বিনামূল্যে দ্বিতীয় ডোজ প্রদান করবে রাজ্য সরকার। সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই মর্মে একটি ঘোষণা করেছেন। এবার মুখ্যমন্ত্রী জানালেন, কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশন বা নিউটাউন ডেভেলপমেন্ট অথরিটি কিংবা বিধাননগর মিউনিসিপ্যাল এলাকার বাসিন্দারা সরকার মনোনীত কেন্দ্র থেকে টিকার দ্বিতীয় ডোজ পাবেন।

কোভিশিল্ড টিকার প্রথম ডোজ নেওয়ার পর যাদের ৫৬ দিন পেরিয়ে গেছে, কিংবা কোভ্যাক্সিন এর প্রথম ডোজ নেওয়ার পর ৪২ দিন পেরিয়ে গেছে তারা সরকার মনোনীত কেন্দ্র থেকে পরবর্তী টিকা পাবেন। যেমন কলকাতার আমরি ঢাকুরিয়া থেকে করোনার প্রথম টিকা নিলে পরবর্তী টিকা নেওয়ার জন্য সরকার অনুমোদিত কোনও স্বাস্থ্যকেন্দ্র, যার সঙ্গে আমরি যুক্ত আছে সেখানে যোগাযোগ করতে হবে।

করোনা টিকা নিতে যাওয়ার আগে ভোটার কার্ড, আধার কার্ড, পাসপোর্ট, প্যান কার্ডের মধ্যে যে কোনও একটি এবং প্রথম ডোজ নেওয়ার শংসাপত্র সঙ্গে রাখতে হবে। কলকাতা মিউনিসিপ্যাল কর্পোরেশনের অন্তর্গত অল এশিয়া মেডিক্যাল ইনস্টিটিউট, আমরি ঢাকুরিয়া, মুকুন্দপুর, অ্যাপোলো ক্লিনিক বেলেঘাটা, গড়িয়াহাট, প্রিন্স আনোয়ার শাহ রোড, সিঁথি মোড়, বিবেকানন্দ রোড, অ্যাপোলো গ্লেনগলস হাসপাতালে টিকা পাবেন কলকাতার বাসিন্দারা।

অপরপক্ষে অ্যাপোলো ঠাকুরপুকুর, অরবিন্দ সেবা মেডিকেয়ার সেন্টার, বিপি পোদ্দার হাসপাতাল, বেলভিউ ক্লিনিক, ক্যালকাটা হার্ট রিসার্চ সেন্টার, চ্যারিং ক্রস, সিএমআরআই হাসপাতাল, ডিসান হাসপাতাল, ওম হাসপাতালস, ইস্টার্ন ডায়গোনস্টিকস, একবালপুর নার্সিং হোম, ফর্টিস হাসপাতাল, জিডি হাসপাতাল, জেনেসিস হাসপাতাল, হেলথ পয়েন্ট সহ ৫৮ টি হাসপাতালে করোনার দ্বিতীয় টিকা দেওয়া হবে বলে জানিয়েছে রাজ্য সরকার।