খুব শীঘ্রই আপার প্রাইমারির ইন্টারভিউয়ের জন্য প্রার্থী তালিকা প্রকাশ করতে চলেছে রাজ্য সরকার

10
খুব শীঘ্রই আপার প্রাইমারির ইন্টারভিউয়ের জন্য প্রার্থী তালিকা প্রকাশ করতে চলেছে রাজ্য সরকার

চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। দীর্ঘ সাত বছরের নিয়োগ জট কাটিয়ে উঠতে চলেছে আপার প্রাইমারি শিক্ষক নিয়োগ প্রক্রিয়া। আগামী সপ্তাহেই রাজ্যে আপার প্রাইমারিতে শিক্ষক নিয়োগের জন্য ইন্টারভিউ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি হতে চলেছে। প্রসঙ্গত একুশের নির্বাচনের আগেই মমতা সরকার আশ্বস্ত করেছিলেন নির্বাচনের পরপরই প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রক্রিয়া শুরু হবে।

সেইমতো আগামী সপ্তাহেই ইন্টারভিউয়ের জন্য প্রার্থী তালিকা প্রকাশ করতে চলেছে রাজ্য। প্রসঙ্গত উল্লেখ্য, দীর্ঘ প্রায় সাত বছর ধরে আপার প্রাইমারিতে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া স্থগিত রয়েছে। কলকাতা হাইকোর্টের রায় থেকে অবশ্য আপার প্রাইমারিতে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া দ্রুত শুরু করার নির্দেশ পেয়েছে রাজ্য। আদালতের নির্দেশ অনুসারে, চলতি মাসের দশ তারিখের মধ্যেই আপার প্রাইমারিতে শিক্ষক নিয়োগের জন্য প্রয়োজনীয় তালিকা প্রকাশ করা হতে চলেছে।

আপার প্রাইমারি চাকরি প্রার্থী মঞ্চের তরফ থেকে জানানো হয়েছে, চলতি বছরেই ৬৬ দিনের মধ্যে ১৬৫০০ প্রাথমিক শিক্ষক নিয়োগ করা হয়েছে এবং সাঁওতালি মাধ্যমে ১২ দিনের মধ্যে শিক্ষক নিয়োগের জন্য প্রয়োজনীয় লিখিত পরীক্ষা সম্পন্ন করা হয়েছে। এবার আপার প্রাইমারিতে ১৪৩৩৯ শূন্য পদের পাশাপাশি বর্ধিত শূন্যপদের তালিকা উল্লেখ করে অন স্পট ইন্টারভিউ এর ব্যবস্থা করতে হবে।