ফের আগামী ১৫ই জুন পর্যন্ত দ্বিতীয় দফার লকডাউন বৃদ্ধি করলো রাজ্য সরকার

22
ফের আগামী ১৫ই জুন পর্যন্ত দ্বিতীয় দফার লকডাউন বৃদ্ধি করলো রাজ্য সরকার

অবশেষে রাজ্য জুড়ে লকডাউন আরো ১৫ দিনের জন্য বাড়িয়ে দিল রাজ্য সরকার। সম্প্রতি নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন তার নতুন সিদ্ধান্তের কথা। রাজ্যজুড়ে করোনা সংক্রমনের গ্রাফ এখনো নামেনি। গত ১৫ দিনের লকডাউনে রাজ্যে করোনার গ্রাফ কিছুটা নামলেও তা ততটা আশাব্যঞ্জক নয়। তাই আপাতত লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত কার্যকর থাকলো।

মুখ্যমন্ত্রী এদিন নবান্নে একটি সাংবাদিক বৈঠকের আয়োজন করে জানিয়ে দিলেন ৩০শে মের পর আগামী ১৫ই জুন পর্যন্ত দ্বিতীয় দফার লকডাউন চালু হবে রাজ্যজুড়ে। অর্থাৎ চলতি মাসের ১৫ই মে থেকে আগামী মাসের ১৫ই জুন পর্যন্ত টানা এক মাসের জন্য রাজ্য জুড়ে লকডাউন জারি থাকছে। রাজ্যের করোনা পরিস্থিতি বিবেচনা করেই লকডাউনের মেয়াদ বৃদ্ধি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

চলতি দফার লকডাউন পেরিয়ে যেতেই আরো ১৬ দিনের জন্য কঠোর নিষেধাজ্ঞা পালন করে চলতে হবে রাজ্যবাসীকে। তবে এই দফায় অবশ্য শিল্প ক্ষেত্রে কিছুটা ছাড় দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রীর নবান্ন থেকে একটি সাংবাদিক বৈঠক আয়োজন করে বলেন, রাজ্য জুড়ে কঠোর বিধি-নিষেধ পালন করে করোনা গ্রাফ কিছুটা হলেও নিচে নামানো সম্ভব হয়েছে। করোনা পরিস্থিতির উন্নতির জন্য আগামী দিনে তাই আরো কিছু দিনের জন্য লকডাউনের মেয়াদ বাড়ানো হতে পারে।

প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্যের ক্রমবর্ধমান করোনা গ্রাফ বিবেচনা করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গত ১৫ই মে থেকে ৩০শে মে পর্যন্ত লকডাউন ঘোষণা করেন। বিগত কয়েকদিন ধরে করা বিধি-নিষেধ পালন করে অবশেষে দৈনিক সংক্রমণের হার কিছুটা হলেও নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। আগামী দিনে যাতে তা আরো বেশ খানিকটা কমানো যায়, সেই উদ্দেশ্যেই আপাতত লকডাউনের মেয়াদ বৃদ্ধি করলেন মুখ্যমন্ত্রী।