হাইকোর্টের নির্দেশ হাতে পেলে চ্যালেঞ্জ করতে পারে রাজ্য সরকার!

8
হাইকোর্টের নির্দেশ হাতে পেলে চ্যালেঞ্জ করতে পারে রাজ্য সরকার!

ইতিমধ্যে দূর্গাপূজা নিয়ে কলকাতা হাইকোর্ট এক ঐতিহাসিক রায় দিয়েছেন যেটা শুনে অবাক হওয়ার জোগাড়। কারণ সব পুজো মন্ডপই নাকি থাকবে কনটেনমেন্ট জোনের অধীনে। আর সেই কারণেই কোনো দর্শনার্থীরা প্রবেশ করতে পারবে না মণ্ডপে। কিন্তু এই সিদ্ধান্ত কি মেনে নেবে মমতা সরকার। কারণ বাঙ্গালীর শ্রেষ্ঠ উৎসব বলে কথা, কিন্তু এখনও সরকারের তরফ থেকে কিছু বলা হয় নি।

গতকাল সোমবারের এই কলকাতা হাইকোর্টের ঐতিহাসিক সিদ্ধান্ত, প্যান্ডেল গুলো সবই কনটেনমেন্ট জোনের অধীনে, এই কথা ঘোষণা করার পরেই রাজ্যের মুখ্য সচীব আলাপন ব্যানার্জী জেলা ম্যাজিস্ট্রেট দের নিয়ে, সমস্ত পুলিশ সুপারেন্টেন্ডেট দের নিয়ে ভার্চুয়াল বৈঠক করেন।

এদিকে আবার রাজ্য প্রশাসনের এক উচ্চপদস্থ কর্মী জানিয়েছেন, সুপ্রিম কোর্টের নির্দেশ এখনও আমরা হাতে পাই নি। হাতে পেলে সিদ্ধান্ত নিয়ে জানানো হবে। তবে এই হাইকোর্টের নির্দেশ নিয়ে রাজ্য সরকার কি চ্যালেঞ্জ করবে সেটা নিয়ে কোনো ধরনের আলোচনা হয় নি।

স্বাভাবিকভাবেই এমন ধরনের একটি সিদ্ধান্ত যে হাইকোর্ট নিতে পারে সেটা আন্দাজ করাই যাচ্ছিল। আসলে দিনের পর দিন সংক্রমণ বেড়েই চলেছে। আর তার ফলেই আরও যাতে সংক্রমণ হাতের বাইরে না চলে যায় সেই দিকেই নজর রেখেই এই সিদ্ধান্ত। তবে এখনও পর্যন্ত কোনো তৃনমূল নেতা এই নিয়ে মন্তব্য করে নি। তবে ফিরহাদ হাকিম জানিয়েছেন, আমরা হাইকোর্টের নির্দেশ এখনও হাতে পাই নি, তবে হাতে পেলে মন্তব্য করব।