সুশান্ত মামলায় মাদক কান্ডের তদন্ত রায় আগামী কাল জানাবে সেশন কোর্ট

5
সুশান্ত মামলায় মাদক কান্ডের তদন্ত রায় আগামী কাল জানাবে সেশন কোর্ট

এবার সুশান্ত মামলায় মাদক কান্ডের মূল অভিযুক্ত রিয়া ও তার ভাই সৌভিককে আজ সেশন কোর্ট তার শুনানি জারি করল, দুই পক্ষের অনেক সওয়াল জবাবের পর এই সিদ্ধান্তে আসল সেশন কোর্ট। আজকে জামিনের শুনানি দিলেও রায় কালকে জানাবে বলে জানিয়েছে সেশন কোর্ট। তাই আজকে সুশান্তের মামলায় মূল অভিযুক্ত দের কাটাতে হবে রাও বাইকুল্লা জেলেই। যার ফলেই মাদক কান্ডে ধৃত অভিযুক্তদের জামিনের রায় দেবে আগামীকাল। এনডিপিএস আইনের আওতায় ৮, ২০, ২৭, ২৮, ২৯ ধারায় রিয়া চক্রবর্তীকে গ্রেফতার করা হয়েছে। সাথে তার আইনজীবী এটাও আবেদনে জানিয়েছে রিয়া নির্দোষ। তাকে মিথ্যা ফাঁসানো হয়েছে। উনি কোনো রকম অপরাধ করেন নি।

এদিকে রিয়া চক্রবর্তীও বলেন, তাকে নাকি এই অপরাধ মূলক স্বীকারোক্তি দেওয়ার জন্য জোড় করা হয়েছিল। আর সেই কারণেই ৮ সেপ্টেম্বর দাখিল করা জমিনের আবেদনে এই ধরনের অপরাধমূলক স্বীকৃতি প্রত্যাহার করেন।

তবে স্বাভাবিকভাবেই নারকোটিক্সের তরফ থেকে এই রিয়া ও শৌভিকের জামিনের বিরোধিতা করে হয় আর তারফলেই তারা জানায়, এরা প্রভাব শালী ব্যক্তি যারা বাইরে আসলেই তদন্ত বন্ধ হয়ে যাবে। এদিকে মঙ্গলবার রিয়ার জামিন খারিজ করে ম্যাজিস্ট্রেট আদালত। এনডিপিএস ২৭এ ধারায় মামলা করা হয় বলেই তার জামিন খারিজ করে দেওয়ায় হয়। এখন যদি রিয়া চক্রবর্তী দোষী প্রমাণিত হয় তাহলে তার ১০ বছরের কারাদন্ড পর্যন্ত হতে পারে। আসলে নিয়ম হিসেবে যদি কোনো ধারায় ১০ বা তার বেশী বছর সাজা হওয়ার সম্ভাবনা থাকে তাহলে জুরিডিকশন ম্যাজিস্ট্রেটের সেই জামিন মঞ্জুর করার নিয়ম নেই।