ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেই মিলবে পুরষ্কার! শুরু হল লাকি ড্র

11
ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিলেই মিলবে পুরষ্কার! শুরু হল লাকি ড্র

করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য মানুষের হাতের প্রধান অস্ত্র ভ্যাকসিন। তাই যুদ্ধকালীন তৎপরতায় টিকা দানের উপর জোর দেওয়া হচ্ছে ভারতবর্ষে। এখন এমন অনেক এলাকায় রয়েছে যেখানে এখনও টিকাদান প্রক্রিয়া শুরু করা সম্ভব হয়নি। এই সমস্ত অঞ্চলে টিকা দেওয়ার প্রক্রিয়াতে গতি আনার জন্য সরকার বিশেষ উদ্যোগ নেওয়ার কথা বিবেচনা করেছে।

বিশিষ্ট সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, টিকা দেওয়ার প্রক্রিয়াতে গতি আনার জন্য সাপ্তাহিক বা মাসিক লাকি ড্র শুরু হয়েছে। টিকা নেওয়ার জন্য সকলকে উৎসাহিত করার এই এক পন্থা বের করা হয়েছে। যারা ভ্যাকসিনের দুটি ডোজ পেয়েছেন তাদের লাকি ড্র বিবেচনা করা হচ্ছে। এতে টিকা নেওয়ার ক্ষেত্রে বাকিরাও উৎসাহিত হবেন বলে মনে করা হচ্ছে।

রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে শীঘ্রই এই বিষয়ে পরামর্শ দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। সরকার বিভিন্ন প্রতিষ্ঠানগুলোকে টিকা দেওয়ার জন্য উৎসাহিত করার আরেকটি ব্যবস্থা বিবেচনা করে ফেলেছে। এক্ষেত্রে কাউকে অ্যাম্বাসেডর করা হতে পারে অথবা হর ঘর দস্তক প্রচার শুরু হতে পারে।

দেশের জনসংখ্যার 82 শতাংশ মানুষ ভ্যাকসিনের প্রথম ডোজ নিয়েছেন বলে জানা গিয়েছে। এই পর্যন্ত দেশে 43 শতাংশ মানুষ ভ্যাকসিন এর দুটি টিকা নিয়েছেন বলে জানানো হয়েছে। তবে 12 কোটিরও বেশি মানুষ রয়েছেন যাদের এই মুহূর্তে দ্বিতীয় ডোজ দিতে বিলম্ব হয়েছে।