পকেট-বান্ধব সমাধান হিসাবে রয়্যাল এনফিল্ড গ্রুপ তৈরি করলো একটি বৈদ্যুতিক কিট!

12
পকেট-বান্ধব সমাধান হিসাবে রয়্যাল এনফিল্ড গ্রুপ তৈরি করলো একটি বৈদ্যুতিক কিট!

সাম্প্রতিক বছরগুলিতে ভারতে বৈদ্যুতিক যানবাহন অর্থাৎ গাড়ি এবং বাইকের চাহিদা উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। নিত্যনতুন প্রযুক্তি ব্যবহারের ফলে সেসবের প্রতি আরও বেশি মানুষ আকৃষ্ট হচ্ছে। বৈদ্যুতিক গাড়ি এবং বাইকের চাহিদা বৃদ্ধি লক্ষ্য করে ব্রিটেনের সাইয়েটা গ্রুপ রয়্যাল এনফিল্ড জিটি ৬৫০-এর জন্য একটি বৈদ্যুতিক কিট ডিজাইন করেছে, যা নিয়মিত মোটরসাইকেলগুলিকে বৈদ্যুতিক বাইকে রূপান্তর করতে পারে।

কোম্পানি মোটরসাইকেলে কিছু নির্দিষ্ট পরিবর্তন এনেছে এবং আসল বাইকে ক্লাচ লিভারের পরিবর্তে বৈদ্যুতিক ব্রেক এনেছে। নতুন ব্রেকিং সিস্টেম গতি কমানোর সময় বাইক চার্জ করে। এছাড়া আসল বাইকের সুবিধাগুলিও থাকছে। কোম্পানি এই কিটে একটি এএফটি হাই টেক ইলেকট্রিক মোটর ব্যবহার করেছে যা লাইটওয়েট এবং কমপ্যাক্ট থাকার সময় দক্ষ পারফরম্যান্স দিতে সক্ষম। কিটটি সরাসরি মূল মোটরসাইকেলে ইনস্টল করা যায় এবং নিখুঁতভাবে কাজ করে। কন্টিনেন্টাল জিটিতে ব্যবহৃত মোটর সিস্টেম এএফটি ১৪০ যা একটি ৫২-ভোল্ট সিস্টেম। একটি এএফটি ১১০ মোটরও রয়েছে যা কোম্পানি তার অন্যান্য প্রকল্পে ব্যবহার করছে।

সাইয়েটা এর আগে হিরো এক্সট্রিম ১৬০আর এর জন্য অনুরূপ বৈদ্যতিক কিট তৈরি করেছিল এবং মূল ১৬০সিসি ইঞ্জিনের পরিবর্তে ৪৮-ভোল্ট এএফটি ১১০ বৈদ্যুতিক মোটর চালু করেছিল। এই বছরের শুরুর দিকে, সাইয়েটা গ্রুপ ভারতের পদ্মিনী ভিএনএ -এর সাথে অংশীদারিত্ব এসছিল, যা ভারতীয় মোটরসাইকেল নির্মাতাদের যেমন রয়্যাল এনফিল্ড, হিরো মোটর কর্পোরেশন, বাজাজ অটো এবং টিভিএস -এর সরবরাহকারী। রয়্যাল এনফিল্ড জিটি ৬৫০-এর জন্য যে ইভি কিটটি সাইয়েটা কোম্পানি তৈরি করেছে তা বাজারে জনপ্রিয় হয়ে উঠবে বলেই অনুমান নির্মাতাদের। এএফটি মোটরগুলি শূন্য টেইলপাইপ নির্গমন অর্জনের জন্য পকেট-বান্ধব সমাধান হিসাবে বিকশিত হয়েছে।