ছাদ ফুটো হয়ে পড়লো উল্কার টুকরো! ভাগ্যের জেরে বেঁচে গেল এক মহিলা

26
ছাদ ফুটো হয়ে পড়লো উল্কার টুকরো! ভাগ্যের জেরে বেঁচে গেল এক মহিলা

রাখে হরি তো মারে কে! অবশ্যম্ভাবী মৃত্যুর হাত থেকে বেঁচে গেলেন কানাডার এক মহিলা। তার বাড়ির ছাদ ফুটো হয়ে তার বিছানার উপর এসে পড়ে একটি উল্কার টুকরো! ঘটনার সময় বাড়িতে ওই একই বিছানাতে ঘুমিয়েছিলেন তিনি। মাত্র কয়েক ইঞ্চি জন্য বেঁচে গিয়েছে তার মাথাটি। নতুবা গুরুতর আহত হওয়া থেকে প্রাণের আশঙ্কাও অসম্ভব ছিল না।

ওই মহিলার নাম রুথ হ্যামিলটন। তার বাড়ি কানাডার ব্রিটিশ কলম্বিয়াতে। ঘটনাটি ঘটে ঘটে তখন তিনি তার ঘরে ঘুমোচ্ছিলেন।আচমকা বিকট শব্দে চমকে ওঠেন তিনি। ঘুম থেকে জেগে উঠে দেখেন তার বাড়ির আশেপাশে ধুলোয় ছেয়ে গিয়েছে। ছাদ ফুটো হয়ে গিয়েছে। এর পরে তিনি তার বালিশের পাশে একটি পাথরের টুকরো পড়ে থাকতে দেখেন। যা দেখে কার্যত তিনি ভীষণ ভয় পেয়ে যান।

রুথ এরপর তাড়াতাড়ি পুলিশের সঙ্গে যোগাযোগ করেন। পুলিশ এসে পাথরের টুকরোটি উদ্ধার করে নিয়ে যায়। তারপর পরীক্ষা করে জানা গেল ওই পাথরের টুকরোটি আসলে একটি উল্কার টুকরো এবং সেটি বেশ কয়েক কোটি বছরের পুরোনো।

এই ঘটনা নিয়ে পরে সংবাদমাধ্যমের কাছে সাক্ষাৎকার দেন ওই মহিলা। তিনি জানান প্রথমে তিনি ব্যাপারটি বুঝতে না পেরে ভীষণ ভয় পেয়ে গিয়েছিলেন। তিনি ভাবছিলেন পাথরটি হয়তো ফেটে যাবে। তবে বরাতজোরে দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়ে তিনি নিজেকে সৌভাগ্যবতী বলেই মনে করছেন।