স্বামী স্ত্রীর মধ্যে সম্পর্ক হওয়া উচিত গভীর বন্ধুত্বের, কিন্তু এমন কিছু কথা যা ভুল করেও বলবেন না স্বামীর সামনে

43
স্বামী স্ত্রীর মধ্যে সম্পর্ক হওয়া উচিত গভীর বন্ধুত্বের, কিন্তু এমন কিছু কথা যা ভুল করেও বলবেন না স্বামীর সামনে

স্বামী এবং স্ত্রীর মধ্যে হওয়া উচিত গভীর বন্ধুত্বের সম্পর্ক। তাদের মধ্যে কোন জিনিস লুকানো উচিত নয়। আবার বিদ্বজ্জনেরা বলেন যে, স্বামী এবং স্ত্রীর মধ্যে এমন কিছু কথা থাকে যা না বলাই ভালো। সব কথা বলে ফেললেই বিপদ। কিছু কিছু কথা দাম্পত্য ঝামেলা সৃষ্টি করে ফেলে। এমন অশান্তি সৃষ্টি হয়ে যায় যা পরবর্তীকালে ঠিক করা যায় না। আসুন আজ এই প্রতিবেদনের মাধ্যমে আমরা জেনে নিই সেইরকম ছয় টি কথা, যা ভুল করেও বলবেন না কখনো স্বামীর সামনে।

তুমি স্বার্থপর: কখনোই একে অপরকে স্বার্থপর বলবেন না। স্ত্রী যদি আপনার পছন্দ মত কাজ না করে, তাহলে তাকে অন্য রকম কথা বলার চেষ্টা করুন। তবে কখনোই তাঁকে স্বার্থপর বলবেন না। একথা বললে তার মনে অন্যরকম ভাবনা চিন্তা সৃষ্টি হতে পারে।

জীবনের সবথেকে বড় ভুল তোমাকে বিয়ে করা: এই কথাটি কোন ভাবেই ভুল করে বলবেন না। যতবারই অশান্তি হোক না কেন,এই কথাগুলোই পরবর্তীকালে সম্পর্কে তিক্ততা নিয়ে আসতে পারে।

খাওয়া নিয়ে কোন কথা নয়: যতই মতবিরোধ হোক না কেন, কোন মানুষকে তার খাবার বিষয়ে কিছু বলা উচিত নয়। কেউ হয়তো কম খান কেউ হয়তো বেশি, প্রত্যেকটি মানুষের খাদ্যাভাস বিভিন্ন রকম। তাই ঝগড়ার সময় সচেতন ভাবে কথা বলতে হবে। কোন বেফাঁস কথা বললে পরবর্তীকালে প্রায়শ্চিত্ত করতে হতে পারে।

সুন্দর করে সাজতে পারো না: কোনোভাবেই এ কথা বলবে না স্ত্রীকে। সব সময় তাকে সম্মান দিয়ে কথা বলার চেষ্টা করুন। কোনভাবে যেন সে কষ্ট না পায় এ কথা মাথায় রাখুন। সৌন্দর্য কারোর হাতে থাকে না, তাই তা নিয়ে কথা না বলাই ভালো।

মায়ের মত করো: অনেক পুরুষই এমন থাকেন যারা সব বিষয়ে স্ত্রীকে তার মায়ের সঙ্গে তুলনা করতে চান। কিন্তু কখনোই এ কথা বলবেন না। দুটি মানুষের স্থান সম্পূর্ণ দুটি জায়গায়। এই ধরনের কোন কথা বললে আপনার বাড়িতে জটিলতা সৃষ্টি হয়ে যাবে। আপনাকে মনে রাখতে হবে যে, অবশ্যই অন্য কারো প্রশংসা করবেন কিন্তু কাউকে ছোট করে নয়।

সারাদিন কি করো: এই কথাটি বেশিরভাগ পুরুষ মানুষের মুখে শোনা যায়। কিন্তু কখনোই এ কথা বলবেন না। কর্মজীবী যারা তারা তো বটেই যারা গৃহবধূ তারাও সারাদিন বসে থাকেন না। আপনার সহযোগিতা না করলে আপনি কখনোই জীবনে এগিয়ে যেতে পারবেন না, এ কথা সবসময় মাথায় রাখবেন।