সম্প্রতি লঞ্চ হল Mercedes Benz GLA সেকেন্ড জেনারেশন, দেখে নিন এর ফিচারস

9
সম্প্রতি লঞ্চ হল Mercedes Benz GLA সেকেন্ড জেনারেশন, দেখে নিন এর ফিচারস

সারা বিশ্বের মধ্যে অন্যতম বিলাসবহুল গাড়ি নির্মাতা সংস্থা হল মার্সিডিস। Mercedes Benz GLA সেকেন্ড জেনারেশন সম্প্রতি বাজারে লঞ্চ করা হয়েছে। ২০২০ সালের অটো এক্সপোতে মার্সিডিজ কোম্পানির এই নতুন আবিষ্কার দেখানো হয়েছিল। Mercedes Benz GLA সেকেন্ড জেনারেশনটি গত বছরের অক্টোবর মাসেই বাজারে লঞ্চ করার পরিকল্পনা ছিল সংশ্লিষ্ট সংস্থার। তবে করোনার কারণে সেই পরিকল্পনা পিছিয়ে যায়।

চলতি বছরের মে মাসে অবশেষে ভারতের বাজারে আসতে চলেছে Mercedes Benz GLA সেকেন্ড জেনারেশন। এটিই মার্সেডিজের সবথেকে সস্তা মডেল। তবে গাড়ির দাম অবশ্য এখনো প্রকাশ করা হয়নি। তাই মার্সিডিজের সবথেকে সস্তা ভার্শন সম্পর্কে জানতে আগ্রহী অটো ব্লগাররা। হ্যাচব্যাকের আদলে তৈরি করা হয়েছে এই নতুন গাড়ি।

৩০এমএম বেশি চওড়া এবং ১০৪ এমএম বেশি উচ্চতা বিশিষ্ট এই মার্সিডিজে ৩০ এমএম বেশি হুইলবেস রাখা হয়েছে। সামনের সিটগুলিতে লেগ স্পেস সামান্য কমিয়ে আনা হয়েছে। যার ফলে গাড়ির ভেতরের জায়গা বেড়ে গিয়েছে। বুটস্পেসও আগের তুলনায় বেড়ে গিয়েছে। জিএলএ ২০০ ও জিএলএ ২০০ডি মডেলের ভেরিয়েন্ট দুটি ইতিমধ্যেই বাজারে আনা হয়েছে।

আনুমানিক ৪৩ লক্ষের কাছাকাছি দাম পড়তে পারে মার্সিডিজের এই ভার্সনের। কোম্পানির এক্স শোরুম প্রাইসেই পাওয়া যেতে পারে নতুন গাড়ি। বিশেষজ্ঞরা মনে করছেন, ভারতের বাজারে মার্সিডিজের এই ভার্সনের চাহিদা বেশ বাড়বে।