শুভেন্দু এবং মুকুলকে গ্রেপ্তার না করার কারণ দর্শাল সিবিআই

35
শুভেন্দু এবং মুকুলকে গ্রেপ্তার না করার কারণ দর্শাল সিবিআই

বিতর্কের মুখে পড়ে অবশেষে মুখ খুলতে বাধ্য হল সিবিআই। সম্প্রতি নারদা কান্ড নিয়ে উত্তাল হয়ে উঠেছে রাজ্য রাজনীতি। তৃণমূল শিবিরের তাবড় তাবড় হেভিওয়েট নেতা নেত্রীদের বেআইনিভাবে আর্থিক লেনদেন সংক্রান্ত যে ভিডিওটি আজ থেকে প্রায় সাত বছর আগে মিডিয়ায় ছড়িয়ে পড়েছিল, সেই ভিডিওর পরিপ্রেক্ষিতে গতকাল তৃণমূল শিবিরের চার জন হেভিওয়েট নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

অথচ ওই ভিডিওতে বর্তমান বিজেপি নেতা শুভেন্দু অধিকারী এবং মুকুল রায়ের ফুটেজও ছিল। এই নিয়েই শুরু হয় বিতর্ক। তৃণমূলের কর্মী সমর্থকরা দাবি করতে থাকেন, বিজেপি ইচ্ছাকৃতভাবে শুভেন্দু এবং মুকুলকে আড়াল করার চেষ্টা করছে। অপরপক্ষে তৃণমূল শিবিরের নেতাদের গ্রেপ্তার করছে সিবিআই। এ রকমই হাজার একটা বিতর্কের মুখে পড়ে অবশেষে শুভেন্দু এবং মুকুলকে গ্রেপ্তার না করার কারণ জানালো সিবিআই।

আসলে যে সময় ভিডিও ফুটেজটি বানানো হয়েছিল সেই সময় শুভেন্দু অধিকারী লোকসভার সাংসদ ছিলেন এবং মুকুল রায় রাজ্যসভার সাংসদ ছিলেন। অতএব তাদের গ্রেপ্তার করতে গেলে প্রথমে লোকসভা এবং রাজ্যসভার অধ্যক্ষের অনুমতি লাগবে। যে অনুমতি এখনো পাওয়া যায়নি। অতএব এই টেকনিক্যাল ইস্যুর কারণেই শুভেন্দু এবং মুকুল জেল হেফাজত এড়িয়ে রয়েছেন। বিজেপির তরফ থেকে অবশ্য সাফ জানিয়ে দেওয়া হয়েছে, দলীয় কর্মীদের মধ্যে কেউ যদি অভিযুক্ত প্রমাণিত হয় তাহলে তার বিরুদ্ধেও একই ব্যবস্থা গ্রহণ করবে সিবিআই।