কৃত্রিম পা খুলতে হয় বার বার! সমস্যা জানিয়ে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে খোলা বার্তা দিলেন সুধা চন্দ্রন

5
কৃত্রিম পা খুলতে হয় বার বার! সমস্যা জানিয়ে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে খোলা বার্তা দিলেন সুধা চন্দ্রন

বলিউড অভিনেত্রী এবং ভারতনাট্যম নৃত্য শিল্পী সুধা চন্দনকে কে না চেনেন? নাগিন ধারাবাহিকে অভিনয় করেছেন তিনি। তেলেগু সিনেমা ‘ময়ূরী’ তার জীবন কাহিনী অবলম্বনে তৈরি। এই ছবির জন্য জাতীয় পুরস্কার পেয়েছিলেন তিনি। একটি দুর্ঘটনাতে তিনি তার পা খুইয়েছেন। হয়তো সেখানেই তার নৃত্যশিল্পী হওয়ার স্বপ্ন থেমে যেত। কিন্তু সুধা চন্দন কখনো থেমে যাননি।

কৃত্রিম পা লাগিয়ে ৫৬ বছর বয়সেও গ্ল্যামার দুনিয়াতে টিকে রয়েছেন তিনি। তবে তাকেই কিনা ভারতের বিমান বন্দরে এসে নিজের কৃত্রিম পা খুলতে হলো! সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে উদ্দেশ্য করে একটি খোলা বার্তা দিলেন। তার মত সিনিয়র সিটিজেনদের জন্য একটি কার্ড বানিয়ে দেওয়ার আবেদন জানিয়েছেন সুধা, যাতে কৃত্রিম পা খুলতে না হয় বারবার।

সুধা জানিয়েছেন পেশাগত কারণে যখনই তাকে বাইরে যেতে হয় তখনই প্রতিবার বিমানবন্দরে তাকে থামিয়ে দেওয়া হয়। বারবার তাকে কৃত্রিম পা খুলতে হয়। নিরাপত্তারক্ষী এবং সিআইএসএফ কর্মকর্তাদের কাছে তিনি অনুরোধ করেছেন যেন ইটিডি অর্থাৎ এক্সপ্লোসিভ ট্রেস ডিটেক্টর টেস্ট করানো হয় তার। কিন্তু তাতেও কাজ হয়না।

তাই তিনি প্রধানমন্ত্রীর কাছে সিনিয়র সিটিজেনদের জন্য একটি বিশেষ কার্ড চালু করার আবেদন জানিয়েছেন যাতে বোঝা যায় যে তারা সিনিয়র সিটিজেন। প্রত্যেকবার এই একই ঘটনার সম্মুখীন হওয়াটা তার কাছে খুব কষ্টদায়ক। তাই তিনি সোশ্যাল মিডিয়া মারফত বার্তা দিলেন প্রধানমন্ত্রীকে। জ্যোতি রাজ্য এবং কেন্দ্রীয় সরকারের কাছে এই বার্তা পৌছায় এবং তারা উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করেন।