জাপানি শিশুর মুখে হিন্দি কথা শুনে আপ্লুত প্রধানমন্ত্রী

8
জাপানি শিশুর মুখে হিন্দি কথা শুনে আপ্লুত প্রধানমন্ত্রী

ভারতের প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি সম্প্রতি কোয়াড সামিটে যোগদান করার জন্য জাপানের রাজধানী টোকিওতে পৌঁছে গিয়েছেন। আর সেখানে পৌঁছনোর পরই এক জাপানি বাচ্চার সঙ্গে মোদির কথোপকথন বেশ ভাইরাল হয়ে উঠেছে। যেখানে সেই বাচ্চাটিকে হিন্দিতে কথা বলতে দেখে অবাক হয়ে পড়েছেন প্রধানমন্ত্রী। অস্ট্রেলিয়া, জাপান, আমেরিকা এবং ভারতকে নিয়ে মূলত এই বৈঠকটি আয়োজিত হয়।

সেই উদ্দেশ্যে নরেন্দ্র মোদির টোকিওতে পা রাখার সঙ্গে সঙ্গেই তাঁকে উষ্ণ অভ্যর্থনা জানানোর জন্য সেখানে উপস্থিত ছিলো প্রবাসী ভারতীয় সহ একাধিক জাপানি নাগরিকরা। ‘হর হর মোদি’, ‘মোদি কি জয়’, ও ‘বন্দেমাতারাম’ ‘ভারত মাতা কী জয়” সহ একাধিক স্লোগানে মেতে ওঠে সকল মানুষ।

এই অভ্যর্থনা মাঝে সেখানে উপস্থিত সমস্ত মানুষের সঙ্গে কথোপকথন করতে দেখা যায় প্রধানমন্ত্রীকে। সেই সময় সেখানে বেশ কিছু জাপানি শিশু উপস্থিত ছিল এবং তাদের মধ্যে থেকে একজন এসে প্রধানমন্ত্রীর সঙ্গে হিন্দিতে কথা বলতে শুরু করে, যা বর্তমানে সোশ্যাল মিডিয়া সর্বত্র ছড়িয়ে পড়েছে।

জাপানের এই শিশুটিকে হিন্দিতে কথা বলতে দেখে প্রধানমন্ত্রীর পাশাপাশি সকলেই হতবাক হয়ে পড়েন। এই ঘটনা দেখে মুগ্ধ হয়ে যান নরেন্দ্র মোদি এবং পরমুহূর্তে তাকে জিজ্ঞাসা করেন, বাহ, তুমি কোথা থেকে শিখলে এত ভালো হিন্দি? হিন্দিতে কিভাবে কথা বলছ তুমি?।