পরবর্তী টেটের প্রস্তুতি শুরু করল প্রাথমিক শিক্ষা পর্ষদ!

9
পরবর্তী টেটের প্রস্তুতি শুরু করল প্রাথমিক শিক্ষা পর্ষদ!

প্রাথমিক শিক্ষা পর্ষদ পরবর্তী টেটের প্রস্তুতি শুরু করল। এবার চাকরিপ্রার্থীদের শেষ হচ্ছে বহু প্রতীক্ষা। জেলায় জেলায় শুরু হয়েছে প্রস্তুতির ।

প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে টেট ক্যান্ডিডেটদের জন্য পরীক্ষার ভেন্যু ও সেন্টারের বিষয়ে পরিকল্পনা তৈরির নির্দেশ দেওয়া হয়েছে। ৯ সেপ্টেম্বরের মধ্যে সংশ্লিষ্ট পরীক্ষার ভেন্যুগুলির ঠিকানা ও সেখানে কতজন পরীক্ষা দিতে পারবেন, তার তালিকা পাঠানোর নির্দেশ দিয়েছে প্রাথমিক শিক্ষা পর্ষদ।

গৌতম পাল কিছুদিন আগেই প্রাথমিক শিক্ষা পর্ষদের নয়া সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন। দায়িত্ব গ্রহণের পর প্রথম দিনই সাংবাদিক বৈঠক করে গৌতম বাবু জানিয়েছিলেন, এখন থেকে প্রতি বছর টেট হবে। প্রাথমিক শিক্ষা পর্ষদের নয়া সভাপতির সেই বার্তা মতোই এবার প্রস্তুতি শুরু হয়ে গেল পরবর্তী টেটের জন্য।

পর্ষদের তরফে জেলা প্রাথমিক শিক্ষা সংসদগুলিকে পাঠানো বার্তায় বলা হয়েছে, পরীক্ষাকেন্দ্রগুলির পরিকাঠামো যেন ভাল হয় এবং যাতায়াতের সুব্যবস্থা থাকে। প্রাথমিক শিক্ষা পর্ষদের দায়িত্বে গৌতম বাবু আসার পর থেকেই বেশ কিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপ করা হয়েছে। যে কোনওরকম সমস্যার কথা এখন প্রাথমিক শিক্ষা পর্ষদের কাছে সরাসরি জানানোর ব্যবস্থা করা হয়েছে। তৈরি করা হয়েছে একটি গ্রিভেন্স সেল।