মেডিক্লেমের দাম বৃদ্ধি করল ন্যাশনাল ইন্সিওরেন্স কোম্পানি, বিপাকে লক্ষাধিক গ্রাহক

6
মেডিক্লেমের দাম বৃদ্ধি করল ন্যাশনাল ইন্সিওরেন্স কোম্পানি, বিপাকে লক্ষাধিক গ্রাহক

এবার ন্যাশনাল ইন্সিওরেন্স কোম্পানির তরফ থেকে নেওয়া হল এক বড় ধরনের পদক্ষেপ। আর ফলেই এবার অনেকটা বিপাকের মধ্যে পরল লক্ষাধিক গ্রাহক ও কোম্পানির প্রতিনিধিরা। আসলে এবার মেডিক্লেমের দাম বৃদ্ধি করে দিল ন্যাশনাল ইন্সিওরেন্স কোম্পানি। যার ফলেই এই পরিস্থিতি। আসলে গত ২ মাস থেকে এই মেডিক্লেম পলিসি বন্ধ ছিল, এবার সেটাই চালু করা হবে আগামী অক্টোবর থেকে। আর যে কিনা আগের থেকে এখন দিগ্বুণ দামে কিনতে হবে।

স্বাভাবিক ভাবেই এই সিধান্তে দারুণ ভাবে ক্ষুব্ধ সদস্যরা ও এজেন্টরা। তাদের মতে, সত্যি এই সিদ্ধান্ত খুবই দুসময়ে নেওয়া হয়েছে। এমন পরিস্থিতিতে মেডিক্লেমের দাম বৃদ্ধি কোনোভাবেই মেনে নেওয়া যাচ্ছেনা। এই দাম বৃদ্ধির ফলেই তাদের আয়ের ওপরে যে কোপ বসান হল সেটা স্পষ্ট বোঝা যাচ্ছে। প্রত্যেক বার দাম বৃদ্ধি করা হলে, সেটা আগেভাগেই জানানো হত, কিন্তু এবার সেটাও করা হয় নি। এবার সেই কারণেই রাজ্য জুড়ে উঠেছে প্রতিবাদের ঝড়।

এদিকে যারা এই মেডিক্লেমের দীর্ঘ দিনের গ্রাহক। তারা এই নিয়ে বলেছেন, আসলে আমি ২০ বছরের পুরোনো গ্রাহক। ১০ লক্ষ টাকার মেডিক্লেম করেছিলাম, কিন্তু সেটার এবার অর্থ দেওয়া অনেকটাই চাপের হয়ে গেলো। আগে যে জায়গায় দিতাম ৭৫ হাজার টাকা, সেখানেই এখন দিতে হবে দেড় লক্ষ টাকার ওপরে। এখন মহামারি পরিস্থিতিতে মেডিক্লেমের দাম বৃদ্ধি সত্যি নিরাশাজনক। এমনিতেই মানুষ তাদের কাজ হারিয়েছে, তার মধ্যে এতো দাম যা অনেকটাই দুর্ভাগ্যজনক বলেই মনে করছেন অনেকে।