ফের লাগামছাড়া ভাবে বেড়েই চলেছে সোনার দাম

9
ফের লাগামছাড়া ভাবে বেড়েই চলেছে সোনার দাম

করোনা নিয়ন্ত্রণে আসতেই ফের লাগামছাড়া ভাবে দাম বাড়তে শুরু করেছে সোনার। দাম বাড়ার নিরিখে এগিয়ে রয়েছে দিল্লি এবং কলকাতা। বিগত কয়েকদিনের মধ্যেই দিল্লি এবং কলকাতার সোনার দামের বৃদ্ধি অব্যাহত রইল। সোনারে ক্রমবর্ধমান মূল্যবৃদ্ধি বিবেচনা করে অর্থনীতিবিদদের পরামর্শ, সোনা যদি কিনতেই হয় তাহলে এখনই কেনা ভালো। এরপর সোনার দাম আরো বৃদ্ধি পেতে পারে। জেনে নিন মেট্রো শহরগুলির বাজারে সোনার দর আজ কেমন ছিল।

মুম্বাইয়ের সোনার বাজার ঘুরে দেখা গেল বৃহস্পতিবারের তুলনায় শুক্রবারে সোনার দামে অবশ্য বিশেষ পরিবর্তন হয়নি। এদিন মুম্বাইয়ের বাজারে ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ছিল ৪৮,২৩০ টাকা। অপরপক্ষে ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম ছিল ৪৯,২৩০ টাকা।

এদিকে কলকাতায় সোনার দাম কিছুটা হলেও বৃদ্ধি পেয়েছে। ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম গতদিনের তুলনায় ১০ টাকা বৃদ্ধি পেয়ে হয়েছে ৪৭,১১০ টাকা এবং ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দামও গতদিনের তুলনায় ১০ টাকা বৃদ্ধি পেয়ে ৫১,৪৬০ টাকা হয়েছে।

কলকাতার পাশাপাশি দিল্লিতেও সোনার দাম বেড়েছে। বৃহস্পতিবার এর তুলনায় দিল্লিতে প্রতি গ্রাম সোনার দাম ১ টাকা বৃদ্ধি পেয়েছে। আজ দিল্লিতে ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম বেড়ে হয়েছে ৪৭,১১০ টাকা। একই সঙ্গে ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম সেই অনুপাতে বৃদ্ধি পেয়ে হয়েছে ৫১,৩৬০ টাকা।

তবে চেন্নাই শহরে অবশ্য সোনার দাম কিছুটা হলেও কমেছে। শুক্রবার ১০ গ্রাম ২২ ক্যারেট সোনার দাম ৭০ টাকা কমে হয়েছে ৪৫,৮৫০ টাকা এবং ১০ গ্রাম ২৪ ক্যারেট সোনার দাম কমে হয়েছে ৫০,০০০ টাকা।