কুরবানি ঈদ এর আগে ছাগলের দাম উঠলো ৫১ লক্ষ টাকা! মাথায় হাত ক্রেতাদের

58
কুরবানি ঈদ এর আগে ছাগলের দাম উঠলো ৫১ লক্ষ টাকা! মাথায় হাত ক্রেতাদের

আর মাত্র কয়েক দিনের মধ্যেই উৎসবের মরসুম শুরু হবে। কুরবানি ঈদ উপলক্ষে এখন থেকেই প্রায় উৎসবের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। কুরবানির জন্য ছাগল বিক্রির হাট বসেছে বাজারে। আর সেখানেই এক অদ্ভুত ঘটনার সাক্ষী থাকলেন ক্রেতারা। কুরবানির আগে ছাগল কিনতে গিয়ে ‌ক্রেতাদের কার্যত মাথায় হাত! আর হবে নাই বা কেন? বিক্রেতা যদি একটি ছাগলের জন্য ১ কোটি টাকা চেয়ে বসেন, তাহলে তো অবাক হওয়ারই কথা।

এমন অদ্ভুত ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের বুলধানা জেলায়। সেখানে টাইগার নামের একটি ছাগলের দাম উঠেছে ৩৬ লক্ষ টাকা। তবে সেই ছাগলটিকে বিক্রি না করে বাড়ি ফিরিয়ে নিয়ে আসেন ছাগলের মালিক। তার দাবি ছাগলের মধ্যে যা বিশেষত্ব রয়েছে, তার দরুন ১ কোটি টাকার নিচে ছাগলের দাম নামতেই পারেনা। তাই তিনি প্রতিজ্ঞা করে বসেছিলেন, ১ কোটি টাকা না পেলে ছাগলটিকে তিনি বেচবেন না।

কি এমন বিশেষত্ব রয়েছে ওই ছাগলের? জানা যাচ্ছে ছাগলটির গায়ে নাকি আল্লাহর নাম লেখা রয়েছে। এছাড়াও ছাগলটি এত শক্তিশালী যে তাকে ধরে রাখার জন্যে দুটি মানুষের প্রয়োজন হয়। এমন এক ছাগলকে লক্ষ টাকার বিনিময়ে কোনমতেই বেচবেন না ছাগলের মালিক। ছাগলটিকে তিনি সেদিন বিক্রি করতে নিয়ে যান বাজারে, সেদিনই গ্রাহকেরা ৩৬ লক্ষ টাকার বিনিময়ে ছাগলটিকে কিনতে চান।

তবে এই প্রস্তাব ফিরিয়ে দেন ছাগলের মালিক। বাজারদর বুঝে তার বক্তব্য, ছাগলের দাম যদি ৩৬ লক্ষ টাকা চড়তে পারে তাহলে ১ কোটি টাকা দেওয়াটাও গ্রাহকের পক্ষে অসম্ভব কিছু নয়। তাইতো তিনি ছাগলটিকে নিজের বাড়িতে ফিরিয়ে নিয়ে এসেছেন। শেষ পাওয়া খবর অনুযায়ী, ছাগলের দাম উঠেছে ৫১ লক্ষ টাকা। তবুও বেচতে রাজি নন তিনি। তিনি তার দাবিতে অনড়।