প্রতি 400 গ্রাম পাউরুটির দাম বাড়লো চার টাকা

19
প্রতি 400 গ্রাম পাউরুটির দাম বাড়লো চার টাকা

বর্তমান মূল্য বৃদ্ধির বাজারে নিত্যপ্রয়োজনীয় সব জিনিসের দাম বাড়ছে। কাঁচামালের পাশাপাশি প্যাকিংজাত খাদ্যদ্রব্যের মূল্য বাড়ছে পাল্লা দিয়ে। রবিবার থেকে রাজ্যে পাউরুটির দাম বাড়ছে।। 2018 সালে শেষবার পাউরুটির দাম বেড়েছিল। এবার রবিবার পাউরুটির দাম ফের বাড়লো। রবিবার থেকে প্রতি 400 গ্রাম পাউরুটির দাম চার টাকা বাড়ানো হয়েছে।

এর আগে পাউরুটির দাম ছিল 28 টাকা। এবার থেকে 32 টাকা দিয়ে কিনতে হবে 400 গ্রাম পাউরুটি। 200 গ্রাম পাউরুটির দাম দুই টাকা বাড়ানো হয়েছে। আগে এর দাম ছিল 18 টাকা। এবার থেকে বর্ধিত দামে কুড়ি টাকা করে কিনতে হবে 200 গ্রাম পাউরুটি। 100 গ্রাম ওজনের 4 পিস পাউরুটির দাম 30 টাকা ধার্য করা হয়েছে। 30 শে জানুয়ারি থেকে এই নতুন দামে পাউরুটি কিনতে হবে।

দা জয়েন্ট একশন অফ ওয়েস্টবেঙ্গল বেকারি অ্যাসোসিয়েশন কমিটির সাধারণ সম্পাদক ইদ্রিস আলী জানিয়েছেন বর্তমানে সমস্ত রকমের কাঁচামালের দাম বেড়েছে। ময়দা থেকে শুরু করে চিনি, বনস্পতি, ভোজ্যতেল ইস্ট, জ্বালানি এবং প্লাস্টিকের মোড়কের দাম বেড়েছে। তাই দাম বৃদ্ধি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। চার বছর আগে 2018 সালে শেষবার পাউরুটির দাম সামান্য বাড়ানো হয়েছিল।

1986 সাল পর্যন্ত পাউরুটি তৈরির কাঁচামাল রাজ্য সরকার সরবরাহ করতো। পরে এই নিয়মের পরিবর্তন আনা হয়েছে। বর্তমানে পাউরুটি প্রায় সকলের খাদ্য তালিকায় থাকে। তবে কাঁচামালের দাম যে হারে লাফিয়ে লাফিয়ে বাড়ছে তাতে পাউরুটি দাম বাড়াতে বাধ্য হয়েছে বেকারি সংগঠন। এতে মধ্যবিত্তের মাথায় হাত পড়েছে।