আবারও বৃদ্ধি পেতে চলেছে পাউরুটির দাম

6
আবারও বৃদ্ধি পেতে চলেছে পাউরুটির দাম

ফের একবার মূল্যবৃদ্ধির মুখে পড়তে চলেছে আমজনতা। পুজোর আগেই এবার পাউরুটির দাম বাড়ানো হতে চলেছে। এর আগেও একবার পাউরুটির দাম বেড়েছিল। আগামী ৬ই সেপ্টেম্বর থেকে ২ টাকা করে পাউরুটির দাম বৃদ্ধি পাবে বলে জানানো হয়েছে। সেক্ষেত্রে মধ্যবিত্তের পকেটে আবার একবার চাপ বাড়বে। আটা, ময়দা, চিনির দাম অনেক বেড়ে যাওয়ার কারণে ওয়েস্ট বেঙ্গল বেকার্স অ্যাসোসিয়েশনের তরফ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

গত কয়েকদিন ধরেই মূল্যবৃদ্ধি কার্যত সাধারণের নাগালের বাইরে চলে গিয়েছে। এখন বেকারী শিল্পের মূল কাঁচামালের দাম অনেক বেড়েছে। তাই পাউরুটির দাম বৃদ্ধি করা ছাড়া আর কোনো রাস্তা খোলা নেই সংশ্লিষ্ট সংস্থার কাছে। পাউরুটির প্রতি ৪০০ গ্রাম ওজনের ক্ষেত্রে দুই টাকা করে দাম বাড়ানো হয়েছে বলে জানানো হয়েছে।

আগে পাউরুটির দাম ছিল ২৪ টাকা। দাম বৃদ্ধির ফলে এখন তা বেড়ে হয়েছে ২৮ টাকা। কিছুদিন আগেই এই দামের বৃদ্ধি ঘটেছে। এখন আবার দাম বৃদ্ধি হতে চলেছে। এবার থেকে স্লাইস পাউরুটি যদি ৪০০ গ্রাম কিনতে চান তাহলে ৩০ টাকা করে গুনতে হবে। প্লেন এবং স্লাইসড পাউরুটির ক্ষেত্রে দু টাকা করে দাম বৃদ্ধি হয়েছে। অন্যান্য দামি পাউরুটির ক্ষেত্রে দাম কত রাখা হয়েছে তা সংগঠনের তরফ থেকে কিছু জানানো হয়নি।

পাউরুটি কার্যত এখন সকলের ঘরে ঘরে জলখাবার হিসেবে ব্যবহৃত হয়। এই অত্যন্ত গুরুত্বপূর্ণ খাদ্য সামগ্রীর দাম বৃদ্ধি পাওয়াতে বেশ সমস্যায় পড়ে যেতে হবে সাধারণ মানুষকে। কিছুদিন আগেই দুধের দাম বৃদ্ধি পেয়েছে। এবার তার সঙ্গে সঙ্গে পাউরুটির দাম বাড়লো।