বদলে যাচ্ছে আগের নিয়ম, বড় পরিবর্তন! রাজ্যে কন্টেনমেন্ট জোন নিয়মে

91
বদলে যাচ্ছে আগের নিয়ম, বড় পরিবর্তন! রাজ্যে কন্টেনমেন্ট জোন নিয়মে

রাজ্যের মানুষদের কথা মাথায় রেখেই এই কাজ করা হবে বলে জানিয়েছে পশ্চিমবঙ্গ সরকার। এবার থেকে কনটেনমেন্ট জোনের জন্য কিছু নিয়ম বদল করে চলেছে এই সরকার। আর এর ফলে সুবিধা হবে সাধারণ মানুষের। আগের নিয়ম থেকে অনেকটাই আলদা নিয়ম এবার করতে চলেছে রাজ্য সরকার। এবার করোনা পজিটিভ এলাকাকে সম্পুর্ণভাবে সিল করা হবে না, আগে যেমন পুরো এলাকাকেই করা হত সিল, কিন্তু এবার কোনও ফ্ল্যাটের মধ্যে করোনা পজিটিভ পাওয়া গেলে, সেই ফ্ল্যাটকে শুধু করা হবে সিল।

আসলে গ্রামের মধ্যেও একই ভাবে নিয়ম লাগু করা হবে, আগে যেমন একজন করোনা পজিটিভ থাকলেই, পুরো পাড়াকে করা হত সিল, কিন্তু এবার কোনও বাড়ির মধ্যে করোনা পজিটিভ পাওয়া গেলে, কিছু এলেকা করা হবে সিল। তবে হ্যা একাধিক করোনা আক্রান্তের সংখ্যা পাওয়া গেলে পুরো পাড়াকেই করা হবে সিল। সেটা গ্রাম হোক কিংবা শহর।

এখন রাজ্যের পরিস্থিতিও খুব একটা ভালো না এখনও পর্যন্ত সব থেকে বেশী আক্রান্ত হলও রাজ্যে, ৩৯৬ জন। এখন এই কারণেই রাজ্যের আক্রন্তের সংখ্যা দাড়িয়েছে ৬১৬৮ জন। গতকালের বুলেটিনে এই খবর পাওয়া গেছে, আজ বুধবার , নতুন করে বুলেটিন এখনও পেশ করে নি রাজ্য স্বাস্থ্য দফতর। তাই এখনও নতুন আক্রান্তের সংখ্যা জানা যায় নি। রাজ্যে এখন সক্রিয়ভাবে করোনা আক্রান্তের সংখ্যা ৩৪২৩ জন। তার মধ্যে কলকাতাতেই সব থেকে আক্রান্তের সংখ্যা বেশী, মোট ২২৯৫ জন।