প্রায় ২৩৫৭ টি গ্রামীণ ডাক সেবক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করলো ডাক বিভাগ! শীঘ্রই করুন আবেদন

20
প্রায় ২৩৫৭ টি গ্রামীণ ডাক সেবক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করলো ডাক বিভাগ! শীঘ্রই করুন আবেদন

গ্রামীণ ডাক ব্যবস্থায় এবার নিয়োগ করা হচ্ছে সেবক। প্রায় ২৩৫৭ টি পদের জন্য এবার নিয়োগ করা হবে সেবক। এই পদের জন্য আবেদন করতে পারবেন সবাই আবেদনকারীরা। আবেদনকারীদের আবেদন জমা দেওয়ার শেষ তারিখ হল ১৯ শে আগস্ট ২০২১। এই বিভাগে এবার নিয়োগ করা হচ্ছে সেবক, তার জন্যই শুরু হয়ে গেছে আবেদন প্রক্রিয়া।

ওয়েস্ট বেঙ্গল পস্টাল সার্কেল এ প্রায় ২৩৫৭ টি পদের জন্য নিয়োগ করা হবে যেখানে তিনটি বিভাগ রয়েছে গ্রামীণ ডাক সেবকদের জন্য। অফলাইন এবং অনলাইন দুই পদ্ধতিতেই এই আবেদন করা যাবে। এই পদের জন্য আবেদন করতে গেলে বয়স হতে হবে ১৯ জুলাই ২০২১ অনুযায়ী ১৮ দেখে ৪০ বছরের মধ্যে।

এই বিভাগে যারা আবেদন করবেন তাদের ফ্রী হিসাবে দিতে হবে ১০০ টাকা। এই আবেদন ফি শুধুমাত্র ইউআর, ওবিসি এবং ইডব্লিউ এর জন্য। এই পদের জন্য আবেদন করতে গেলে যেগুলো করতে হবে সেগুলো হলো প্রথমেই তাদের যেতে হবে অফিশিয়াল ওয়েবসাইট এবং সেখানে নিজের নাম করতে হবে রেজিস্টার।

যাদের ফি দিতে হবে তারা ১০০ টাকা অনলাইনের মাধ্যমে জমা দিতে পারবেন। দরকার পড়লে ফর্মের একটি ছবি পরবর্তী কালের জন্য ডাউনলোড করে রেখে দিয়ে দেবেন। পরবর্তীকালে এটা হার্ডকপি কাজে লাগবে। এই সংক্রান্ত আরও বেশি তথ্য জানার জন্য অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রার্থীরা দেখে নিতে পারেন।