বিনিয়োগের জন্য সুবর্ণ সুযোগ নিয়ে আসলো পোস্ট অফিস! দেখে নিন নতুন স্কিম

7
বিনিয়োগের জন্য সুবর্ণ সুযোগ নিয়ে আসলো পোস্ট অফিস! দেখে নিন নতুন স্কিম

করোনা পরবর্তী এই দুঃসময়ে যদি নিশ্চিত বিনিয়োগের খোঁজ করে থাকেন তাহলে আপনাকে সুবর্ণ সুযোগ প্রদান করছে পোস্ট অফিসের বিভিন্ন স্কিম। সেটি হল পোস্ট অফিসের রেকারিং ডিপোজিট স্কিম। সম্পূর্ণরূপে সুরক্ষিত বিনিয়োগের সন্ধানে থাকলে এই স্কিম আপনার জন্য সুবর্ণ সুযোগ প্রদান করছে। এই স্বল্প মেয়াদী প্রকল্পে টাকা জমা করে মোটা অংকের অর্থ লাভ করতে পারেন।

এই স্বল্প মেয়াদী স্কিমে মাত্র ১০০ টাকা বিনিয়োগ করেই স্কিমের পরিষেবা নিতে পারেন। সরকারি বিনিয়োগের কোনো নির্দিষ্ট পরিসীমা নেই। এই স্কিমে বিনিয়োগ করলে আপনার টাকা সুরক্ষিত থাকবে। ছোট ছোট কিস্তিতে টাকা জমা দিতে পারবেন। একইসঙ্গে পাবেন ভালো সুদের হারের সুযোগ। এই স্কিমে পাঁচ বছরের জন্য বিনিয়োগ করা যায়। প্রতি ত্রৈমাসিকে সুদের হার কেন্দ্রীয় সরকার নির্ধারণ করে থাকে।

রেকারিং স্কিমে এই মুহূর্তে সুদের হার রয়েছে ৫.৮ শতাংশ। স্কিমের আওতায় কোনো ব্যক্তি যদি প্রতিমাসে ১০ হাজার টাকা বিনিয়োগ করে থাকেন তাহলে ১০ বছর পর তিনি পাবেন ১৬,২৬,৪৭৬ টাকা। উল্লেখ্য স্কিমের আওতায় যদি প্রতিমাসে টাকা জমা না দেন তাহলে তার জন্য জরিমানা দিতে হবে। টাকা দিতে দেরি হলে প্রতি মাসে এক শতাংশ হারে জরিমানা দিতে হয়। লাগাতার ৪টি কিস্তি দিতে না পারলে সেই অ্যাকাউন্ট বন্ধ হয়ে যায়। অ্যাকাউন্ট বন্ধ হয়ে গেলে ২ বাসের মধ্যে আবার চালু করা যায়।