পাঁচ জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা! জানুন আজকের আবহাওয়ার খবর

12
পাঁচ জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা! জানুন আজকের আবহাওয়ার খবর

শীত যেতে না যেতেই ঝড় বৃষ্টি শুরু, ইতিমধ্যে ঝড় বৃষ্টির প্রভাব দেখা যাচ্ছে অনেক জায়গায়। গতকাল দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গায় বজ্র বিদ্যুৎসহ ঝড় বৃষ্টির শুরু হয়েছিল, তবে আজও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানা যাচ্ছে। ইতিমধ্যে আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, আজ রবিবার থেকে আগামী মঙ্গলবার পর্যন্ত শহরে ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার ও মঙ্গলবার ঝড় বৃষ্টির পরিমাণ আরো বেশি বৃদ্ধি হতে পারে, তাছাড়া তাপমাত্রার তেমন একটা পার্থক্য লক্ষ্য করা যাবে না। আগামী সপ্তাহের মাঝামাঝিতে ঝড় বৃষ্টির প্রভাব কিছুটা হলেও কমবে।

কলকাতা তাপমাত্রা সর্বনিম্ন ২১ ডিগ্রি থেকে সর্বোচ্চ ৩৪ ডিগ্রির মধ্যে বিরাজ করছে। তবে সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা যার কারণে বৃদ্ধি পাচ্ছে আর্দ্রতা জনিত অস্বস্তি। ভ্যাপসা গরম চারিপাশে, বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯০%।

দক্ষিণবঙ্গের সাথে যদি উত্তরবঙ্গের কথা বলা যায় তাহলে সেখানকার পাঁচ জেলায় আজ রবিবার ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষ করে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ার সমস্ত জেলায় একই অবস্হা। আগামী ২৪ ঘণ্টার মধ্যে এই সমস্ত জেলাতেই হালকা মাঝিরে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে, সাথে উত্তরবঙ্গের সমতল ভূমির জেলাগুলিতে তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনার কথাও জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর ।