২০ হাজার টাকায় কেনা এই ‘স্মার্ট’ যন্ত্রটি ৫ মিনিটে ৭ ডাকাতকে ধরল পুলিশ!

7
২০ হাজার টাকায় কেনা এই ‘স্মার্ট’ যন্ত্রটি ৫ মিনিটে ৭ ডাকাতকে ধরল পুলিশ!

অজয় কারে বালগোপাল বেঙ্গালুরুর তালাঘাট্টাপুরায়-র বাসিন্দা। তিনি অনলাইন সংস্থা থেকে ২০ হাজার টাকায় একটি ‘স্মার্ট’ যন্ত্র কিনেছিলেন । সেই যন্ত্রই বাঁচাল ব্যবসায়ী বাবা এবং দুই ছেলের প্রাণ।

এমনকি কোটি টাকা ডাকাতি হওয়ার থেকেও বাঁচাল। মাত্র পাঁচ মিনিটে সাত জন সশস্ত্র ডাকাতকে ধরল পুলিশ। বেঙ্গালুরুর তালাঘাট্টাপুরায় তিন তলা বিলাসবহুল বাড়িতে থাকেন ব্যবসায়ী অজয় কারে বালগোপাল। তাঁর বয়স ৫৯ বছর। সঙ্গে থাকেন দুই ছেলে রাহুল আর সমীর।

একটি প্রযুক্তি সংস্থা রয়েছে অজয়ের। সেখানেই কাজ করেন অজয়। অনলাইন সংস্থা থেকে ২০ হাজার টাকায় একটি সিসিটিভি-সহ আধুনিক নিরাপত্তা যন্ত্র কিনেছিলেন রাহুল। বাড়িতে সেই সিসিটিভি বসিয়েই নজরদারি চালাতেন ২৭ বছরের যুবক।

মঙ্গলবার ভোর ৫টা ২০ মিনিট নাগাদ এক তলায় কফি তৈরি করতে নামেন রাহুল। তখনই দেখেন, ফ্রিজ থেকে বেশ কিছু জিনিস নীচে পড়ে রয়েছে। দেখে সন্দেহ হয়। কফি বানিয়ে দোতলায় নিজের ঘরে চলে যান রাহুল। মোবাইল ফোনের সঙ্গে সিসিটিভি সংযোগ করা ছিল তাঁর।

মোবাইলের মাধ্যমে নজর রাখেন বসার ঘরে। দেখেন সোফার পিছনে বসে রয়েছেন দু’জন। কিছু ক্ষণ পর দেখেন রান্নাঘরে রয়েছেন আরও পাঁচ জন। এরপর এই যন্ত্রই বাঁচাল ব্যবসায়ী বাবা এবং দুই ছেলের প্রাণ। কোটি টাকা ডাকাতি হওয়ার থেকেও বাঁচাল। মাত্র পাঁচ মিনিটে সাত জন সশস্ত্র ডাকাতকে ধরল পুলিশ।