বাড়ির ছাদেই ল্যান্ড করলো বিমান! জানুন তারপর

8
বাড়ির ছাদেই ল্যান্ড করলো বিমান! জানুন তারপর

বাড়ির ছাদেই বসে রয়েছে আস্ত এক বিমান! এমনই এক অদ্ভুত বাড়ি বানিয়ে তাক লাগিয়ে দিয়েছেন রাঁচির একজন বাসিন্দা জাকির খান। গত জানুয়ারি মাসে নিজের বাড়ির ছাদে বিমান বানিয়েছিলেন তিনি। চলতি বছরের জানুয়ারিতে বিমান নির্মাণের এক বছর পূর্তি হয়েছে। কেককেটে এই দিনটিকে উদযাপন করা হচ্ছে।

এমন একটি বিমান বাড়ি দেখে ছোট ছোট শিশুরা বেশ মজা পেয়েছে। সন্তানদের মধ্যে প্রায় 10 লাখ টাকা খরচ করে বাড়ির ছাদে বিমান তৈরি করেছিলেন ঐ ব্যক্তি। এই বাড়ি বিগত এক বছর ধরেই খবরের শিরোনামে রয়েছে। ছোট ছোট বাচ্চাদের মধ্যে এই বিমান নিয়ে ক্রেজ রয়েছে চরমে।

স্বপ্নের নতুন বাড়ির ছাদে বিমান বানানো ছিল সন্তানদের স্বপ্ন। সেইমতো তিনি এমন বিমান বানিয়েছেন। ভবিষ্যতে তিনি বাড়িতে একটা হেলিকপ্টার বানাতে চান। জাকিরের যৌথ পরিবারে শিশুদের সংখ্যা বেশি। তাছাড়া এলাকার শিশুরাও তার বাড়িতে পৌঁছে যান খেলার জন্য।

এই বিমানের ভিতর দশ জন শিশুর বসার জন্য চেয়ার রয়েছে। রয়েছে ককপিট। সেখানে রয়েছে একটি চাকা, সেটি ঘুরিয়ে শিশুরা বিমান উড়ানোর চেষ্টা করতে পারে। এই বিমানের রক্ষণাবেক্ষণের জন্য বছরে 25000 টাকা খরচ হয়। তবে ছোটদের মন রাখার জন্য এই খরচ তিনি স্বীকার করেছেন।