এবার জনসাধারনের হাতে সড়াসড়ি টাকা পৌঁছাতে তৃতীয় দফার আর্থিক প্যাকেজ ঘোষণার পরিকল্পনা কেন্দ্রের

231
এবার জনসাধারনের হাতে সড়াসড়ি টাকা পৌঁছাতে তৃতীয় দফার আর্থিক প্যাকেজ ঘোষণার পরিকল্পনা কেন্দ্রের

দেশের বর্তমান করোন পরিস্থিতিকে মাথায় রেখেই শুরুর থেকেই কেন্দ্রীয় সরকার বিভিন্ন আর্থিক প্যাকেজের ঘোষণা করেছিল, যা কিনা ঋণ সর্বস্ব। এখনও পর্যন্ত করোনাকালে যতগুলো আর্থিক প্যাকেজ কেন্দ্র ঘোষণা করেছে সব গুলোই ঋণ সর্বস্ব, এর কারণেই সাধারণ মানুষের হাতে সড়াসড়ি টাকা পৌছায় নি। যার ফলে ভারতের অর্থনীতি একেবারে ধুঁকছে, বাজারের অবস্থাও খারাপ।

তাই এই সবকে ঠিক করতে তৃতীয় দফার একটি আর্থিক প্যাকেজ ঘোষণা করার পরিকল্পনা করছে সরকার। কয়েকমাস আগেই কেন্দ্র দেশের মহিলাদের সাহায্য করেছিল প্রধানমন্ত্রী গরীব কল্যাণ যোজনার দ্বারা। এবার সেই পথেই হাটতে চলেছে কেন্দ্র। কারণ এবার তারা সিদ্ধান্ত নিয়েছে ফের ১৫০০ টাকা করে সাহায্য করার। এর আগে ২০ কোটি মহিলাকে এই ১৫০০ টাকা করে সাহায্য করা হয়েছে।

কিন্তু সামনেই উৎসবের মরশুম, তাই শোনা যাচ্ছে আরও ৩ মাস এভাবেই জন ধন হোল্ডারদের একাউন্টে ১৫০০ টাকা করে দেওয়া হবে। অবশ্য এই কথা জানা গেছে কেওটি সংবাদ মাধ্যমের দ্বারা কিন্তু সরকার এই নিয়ে মুখ খোলে নি।
Pradhan Mantri Jan Dhan Yojana কিন্তু শুধু নয় এর সাথে Pradhan Mantri Garib Kalyan Yojana র অন্তর্গত মানুষদের বিনামূল্যে যে খাদ্য শস্য দেওয়া হচ্ছে, সেখানেও মেয়াদ বাড়িয়ে মার্চ মাস পর্যন্ত করে দেওয়া হতে পারে বলে জানা গেছে। এখানে মোট ৮০ কোটি মানুষকে সাহায্য করা হবে। যেখানে প্রতি পরিবার ৫ কেজি খাদ্য শস্য পাবে, এই মেয়াদ যেখানে শেষ হওয়ার কথা নভেম্বর মাসেই, সেটাই হয়ত এবার বৃদ্ধি পাবে ২০২১ এর মার্চ মাস পর্যন্ত।