মাঝ আকাশে শিফট শেষ হয়ে যাওয়ার কারণে বিমান ওড়াবেন না পাইলট! জানুন তারপর

13
মাঝ আকাশে শিফট শেষ হয়ে যাওয়ার কারণে বিমান ওড়াবেন না পাইলট! জানুন তারপর

বর্তমান সময়ে দাঁড়িয়ে আমরা এক স্হান থেকে আরেক স্হানে দ্রুত যাওয়ার জন্য আকাশ মাধ্যমকেই ব্যবহার করে থাকি। এর মাধ্যমে খুব দ্রুত ও সহজেই এক জায়গা থেকে আরেক জায়গায় কয়েক ঘন্টার মধ্যেই পৌঁছে যাওয়া যায়, এতে সময়ের সাথে সাথে বিভিন্ন দিক থেকে ধকল কম হয় যাত্রীদের। তবে এই বিমান যাত্রায় মাঝেমধ্যেই বিভিন্ন অভিজ্ঞতার স্বীকার হতে হয় যাত্রীদের। সেই অভিজ্ঞতা অনেক সময় মজাদার হয়ে ওঠে আবার কখনো ভয়ানক। কিন্তু সম্প্রতি যে অভিজ্ঞতার সম্মুখীন হয়েছে যাত্রীরা, তা এর আগে কোনো যাত্রী তেমনভাবে হয়নি। আকাশপথে যাত্রার মাঝে বিমান চালাতে অস্বীকার করেন পাইলট। কারণ হিসেবে তিনি জানায় তার শিফট শেষ হয়ে গেছে।

এই ধরনের অদ্ভুত ঘটনা ঘটেছে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের বিমানে। জানা যায় নিজের শিফট শেষ হয়ে যাওয়ার কারণে আর বিমান ওড়াবেন না পাইলট, এমনটাই দাবি করেন স্বয়ং। যা শুনে স্বাভাবিকভাবেই যাত্রীদের কালঘাম ছুটে যায়। সংবাদ মাধ্যমের দ্বারা আরো জানা যায়,PIA-এর PK-9754 বিমানটি সৌদি আরবের রাজধানী রিয়াদ থেকে ইসলামাবাদের উদ্দেশ্যে রওনা হয়েছিল, কিন্তু আবহাওয়া খারাপ থাকার কারণে সেটাকে জরুরি অবতরণ করা হয় দাম্মাম এয়ারপোর্ট। আর সেই অবতরণ করার পরেই পাইলট জানায় তিনি আর বিমান ওড়াবেন না, কারণ তার শিফট শেষ হয়ে গেছে।

এই কথা শোনার পর দারুন ভাবে উত্তেজিত হয়ে পড়ে যাত্রীরা, যার কারণে নিয়ন্ত্রণ একেবারে হাতের বাইরে চলে যায়। যার কারণে শেষ পর্যন্ত মাঠে নামতে হয় বিমানবন্দরের নিরাপত্তা বাহিনীকে। এই নিয়ে পরবর্তীতে পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের মুখপাত্র জানায়, রবিবার রাত এগারোটার মধ্যেই যাত্রীরা ইসলামাবাদে পৌঁছে যাবেন। সাথে তিনি আরো জানায় বিমান ওড়ানোর আগে পাইলটদের যথাযথ বিশ্রাম নেওয়া প্রয়োজন। আর সেই কথা মাথায় রেখেই আমরা ব্যবস্থা গ্রহণ করেছি।