যাত্রী সুরক্ষার কাজ শেষ না হওয়ায় আপাতত বন্ধ থাকবে ফুলবাগান মেট্রো স্টেশন

6
যাত্রী সুরক্ষার কাজ শেষ না হওয়ায় আপাতত বন্ধ থাকবে ফুলবাগান মেট্রো স্টেশন

আসলে কমিশনার অফ রেলওয়ে সেফটি, এর তরফ থেকেই ফুলবাগান মেট্রো চালুর নির্দেশ দেওয়া হয়েছিল ১৭ সেপ্টেম্বর। এরপরেই সেই মতোই কাজ চলছিল। সব ধরনের যাত্রী সুরক্ষার কাজ। তবে কমিশনার অফ রেলওয়ের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছিল যে ১৬ তারিখের মধ্যে যাত্রী সুরক্ষার কাজ শেষ না হলে, আগামী তে ফের এই অনুমতি নিতে হবে। এবার সেই অবস্হার মুখোমুখি ফুলবাগান মেট্রো। কারণ সবার আগে যাত্রী সুরক্ষা আর সেই কারণেই এই ফুলবাগান মেট্রো চালুতে বাধা‌।

আসলে আগামীকাল সোমবার নোয়াপাড়া ও কবি সুভাষ মেট্রো স্টেশন চালু হতে চলেছে, যা কিনা সল্টলেক সেক্টর ফাইভ থেকে সল্টলেক স্টেডিয়াম পর্যন্ত চালু থাকবে। আর সেই কারণেই এবার নতুন করে মেট্রো স্টেশন চালু করা সম্ভব নয়। যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখেই ফুলবাগান মেট্রো স্টেশন এখনই চালু করা যাচ্ছে না। তাই পরে স আর এসের কাছ থেকে ছাড়পত্র নিয়েই মেট্রো চালু করা সম্ভব হবে।

এই ফুলবাগান মেট্রো স্টেশন অনেক দিন আগেই অনুমোদন পেয়েছে কমিশনার অফ রেলওয়ে সেফটি। আর সেই কারণেই একেবারে দারুণ জোশ নিয়েই কাজ হচ্ছিল। কারণ তিনদশক পরে মহানগরে চালু হবে পাতাল রেল মেট্রো স্টেশন। এখন সব ঠিকঠাক থাকলে মনে করা হচ্ছে নতুন অনুমতি নিয়ে পুজার আগেই চালু করা যাবে ফুলবাগান মেট্রো। সল্টলেক থেকে ফুলবাগান দূরত্ব ১.৬ কিমির মতো, যেটা পরিদর্শন করেছে রেলওয়ে সেফটি। এই সব পরিদর্শনের পরে সবুজ সংকেত দিয়ে দেওয়া হয়‌। কিন্তু এখন যাত্রী সুরক্ষার কথা মাথায় রেখেই ১৭ তারিখের মধ্যে চালু করা সম্ভব হয় কিনা সেটাই এখন দেখার।