সিসিটিভি ফুটেজ দেখে সনাক্ত করন হল বাংলাদেশের পূজামণ্ডপে কোরান রাখা ব্যক্তি

5
সিসিটিভি ফুটেজ দেখে সনাক্ত করন হল বাংলাদেশের পূজামণ্ডপে কোরান রাখা ব্যক্তি

কুমিল্লার পূজামণ্ডপে কোরান রাখা ব্যক্তিতে সনাক্ত করা গেছে সিসিটিভি ফুটেজ দেখে। ওই ব্যক্তির নাম ইকবাল হোসেন। এই ব্যক্তি কুমিল্লা মহানগরীর সুজানগর এলাকার নুর আহমদ আলমের ছেলে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক ইউনিট তাকে গ্রেপ্তার করেছে

বুধবার রাতে বিষয়টি জাগো নিউজকে চিহ্নিত করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যে ভিডিওটি রয়েছে সেখানে দেখা যাচ্ছে, ভিডিওটি আমি দেখেছি। এই ভিডিওতে দেখা যাচ্ছে, এক যুবক মসজিদ থেকে কোরআন শরীফ নিয়ে রাস্তার দিকে এগিয়ে আসছে। কিছুক্ষণ পর দেখলাম তার হাতে কোরআন শরীফ নেই। ওই ব্যক্তি হনুমান ঠাকুরের গদা নিয়ে হাতে ঘোরাঘুরি করছে।

মন্ত্রী আরো বলেন, আমি গতকালও বলেছি ওই ব্যক্তিকে গ্রেপ্তার করার চেষ্টা চলছে। ওই যুবকের মোবাইল না থাকার কারণে তাকে ট্র্যাক করা যাচ্ছে না। ঘনঘন স্থান পরিবর্তন করছে ওই যুবক। কিন্তু ওই ব্যক্তিকে আমরা নজরদারিতে রেখেছি। যেকোনো সময় তাকে গ্রেফতার করা হবে।

এদিকে কুমিল্লা জেলা পুলিশের প্রধান সংবাদমাধ্যমকে বলেছেন, সিসিটিভি ক্যামেরার ফুটেজ এটা দেখা গেছে, তা হলো না নেওয়ার দিঘির উত্তর-পূর্বদিক সড়কে রাত সোয়া তিনটে নাগাদ এক যুবক হনুমান ঠাকুরের গদা হাতে নিয়ে ঘোরাঘুরি করছেন। ওই যুবককে সনাক্ত করা গেছে। যদিও গ্রেফতার করা যায়নি। খুব শীঘ্রই তাকে গ্রেফতার করার জন্য পুলিশের একাধিক টিম কাজ করছে।

এই ফুটেজটি এসেছে জাগো নিউজ এর প্রতিবেদকের কাছে। খবরটি ছড়িয়ে পড়তেই চাঁদপুর, চট্টগ্রাম সহ কয়েকটি জেলায় উপাসনালয় ভাংচুরের ঘটনা ঘটে। চাঁদপুরে পুলিশের সঙ্গে মিছিলকারীদের সংঘর্ষে প্রাণহানির ঘটনাও ঘটেছে।