একটি করে অধিপতি থাকায় ভাগ্যশালী হয় এই রাশির জাতকেরা

12
একটি করে অধিপতি থাকায় ভাগ্যশালী হয় এই রাশির জাতকেরা

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী প্রত্যেকটি ব্যক্তির জীবনে আলাদা আলাদাভাবে গ্রহের প্রভাব পড়ে। এর প্রভাবের ফলে কোন ব্যক্তি সুখী হয়, আবার কেউ অসুখী। সমস্ত রাশির মধ্যে এমন কিছু রাশি আছে যে রাশির জাতকেরা ভাগ্যশালী বলেই মনে করা হয়, সেগুলি হল মেষ, বৃচ্ছিক, কুম্ভ এবং মকর। এই রাশির অধিপতি রয়েছে একটি করে এবং সেই অধিপতি গ্রহ এই সমস্ত রাশির ওপরে তার প্রভাব ফেলে।

মেষ রাশি এবং বৃশ্চিক রাশির অধিপতি হলো মঙ্গল এবং এই দুটি রাশির ওপর সবসময়ই মঙ্গলের আশীর্বাদ থাকে। মকর রাশি এবং কুম্ভ রাশির অধিপতি হচ্ছে শনি, সেই জন্যেই এই দুই রাশির উপর সবসময় শনির আশির্বাদ থাকে। আসুন জেনে নিই জ্যোতিষশাস্ত্রের এই চার ভাগ্যবান রাশির জাতক-জাতিকাদের সম্পর্কে কিছু তথ্য।

জ্যোতিষ শাস্ত্রে বলা হয় যে মেষ রাশির জাতকেরা বেশ ভাগ্যবান এবং ধনী হয়। নেতৃত্ব প্রদানের ক্ষেত্রে সব সময় এই রাশির জাতকেরা এগিয়ে থাকে। মঙ্গলের আশীর্বাদ সর্বদাই এই রাশির জাতকের ওপর থাকে, এই রাশির জাতকেরা সব সময় বেশি পরিশ্রমী হয়।

মকর রাশির জাতকের ওপর বেশ কড়া নজর থাকে শনির। এদের মধ্যে আত্মবিশ্বাস ভীষণ পরিমাণে থাকে, পরিশ্রম করতে এরা কখনোই ভয় পায় না। ভাগ্যের সঙ্গ এরা সব সময় লাভ করেন।

কুম্ভ রাশির জাতকদের ওপর শনির আশীর্বাদ বেশ ভালোমতোই থাকে। এই রাশির জাতকেরা বেশ পরিশ্রমী এবং সরল স্বভাবের হয়ে থাকে। খুব বুদ্ধি সম্পন্ন হয় রাশির জাতকেরা। অর্থের দিক থেকেই রাশির জাতকদের কখনো অভাব হয় না।

বৃচ্ছিক রাশির জাতকেরা ভীষণ সাহসী হয় ভাগ্য বেশ ভালো হয়। কোন কাজে ঝুঁকি নিতে কখনোই ভয় পায় না। সরল স্বভাবের হয় এই রাশির জাতকেরা।