ছেলের পর্ন কালেকশন নষ্ট করার অপরাধে ২২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ বাবা-মাকে

14
ছেলের পর্ন কালেকশন নষ্ট করার অপরাধে ২২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ বাবা-মাকে

সারা বিশ্বের বহু মানুষ পর্ন ছবি দেখেন। আবার অনেকেই আছেন যারা পর্ন ছবির কালেকশন রাখেন নিজের কাছে। এমনই এক কালেকশন ছিল আমেরিকার (America) মিচিগানের বাসিন্দা ডেভিড ওয়েকিংয়ের। দীর্ঘদিন ধরে বড়দের ছবি নিজের কাছে জমিয়ে রাখতেন তিনি। তবে ছেলের এই পর্ন ভিডিও গুলো সম্প্রতি নষ্ট করে দেন তার বাবা-মা। এরপর ছেলেও ক্ষতিপূরণের দাবি নিয়ে আদালতের দ্বারস্থ হয়।

বলা বাহুল্য, মামলাটি জিতেও গিয়েছেন তিনি। এই মামলায় আদালতের রায়ের পরিপ্রেক্ষিতে ২২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে তার বাবা-মাকে। এই খবর প্রকাশ্যে আসতে অবাক হয়েছেন অনেকেই। তবে ঘটনাটি হুবহু সত্যি। ৪২ বছর বয়সি ডেভিড অনেকদিন ধরেই নানা ধরনের পর্ন ছবি নিজের সম্ভারে রাখতে শুরু করেন। সম্প্রতি তার ডিভোর্সের মামলা চলছিল। তাই তিনি নিজের বাবা-মার সঙ্গে থাকছিলেন।

তবে বাবা মার বাড়ি থেকে বেরিয়ে সম্প্রতি তিনি ইন্ডিয়ানাতে থাকতে শুরু করেন। তখনি তিনি বুঝতে পারেন তার পর্ন কালেকশনটি নষ্ট করে দিয়েছেন তার বাবা মা। এরপরই বাবা-মার বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হন তিনি। আদালতে গিয়ে তিনি দাবি করেন ২৯ হাজার ডলার মূল্যের পর্ন ছবির কালেকশন ছিল তার কাছে। যা তার বাবা-মা নষ্ট করে দিয়েছেন।

এই মামলার শুনানিতে আদালত ডেভিডের পক্ষে রায় দিয়েছে। আদালতের তরফ থেকে ৩০,৪৪১ মার্কিন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় ২২ লক্ষ টাকা জরিমানা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে তার বাবা-মাকে। আদালতের রায়, ডেভিডের বাবা মা তার ছেলের সম্পত্তি নষ্ট করেছেন। তাই ক্ষতিপূরণ দিতে তারা বাধ্য।