লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা! গত ২৪ ঘন্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৭২ হাজারেরও বেশি মানুষ

7
লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা! গত ২৪ ঘন্টায় দেশে আক্রান্ত হয়েছেন ৭২ হাজারেরও বেশি মানুষ

ঠিক এক বছরের মাথায় আরো একবার নতুন ভাবে আছড়ে পড়তে চলেছে করোনাভাইরাস। নিত্যনতুন স্ট্রেনের হামলা তার সঙ্গে রয়েছে অসাবধানতা, যার ফলে আরো একবার নতুন করে মাথা চাড়া দিয়ে উঠেছে করোনাভাইরাস। যেখানে দেশের দৈনন্দিক আক্রান্তের সংখ্যা ১০ হাজারের নিচে নেমে গিয়েছিল এক সময়ে, সেখানে আরো একবার নতুন করে বাড়তে চলেছে এই সংখ্যা। গত ২৪ ঘন্টায় দেশে ৭২ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে। মৃত্যু হয়েছে প্রায় সাড়ে চার শর বেশি মানুষের।

বৃহস্পতিবার সকালে স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘন্টায় দেশে আক্রান্ত হয়েছেন প্রায় ৭২ হাজার ৩০০ জন মানুষ। গত ৪৮ ঘণ্টার থেকে যা ২৬ হাজারের বেশি। দেশে মোট করণা আক্রান্তের সংখ্যা হয়ে দাঁড়িয়েছে ১কোটি ২০ লক্ষ ২১হাজার ৬৬৫জন। আপাতত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে এক লক্ষ ৬২ হাজার ৯২৭ জন। গত ২৪ঘন্টায় মৃত্যু হয়েছে ৪৫৯ জন এর।

এই সমস্ত পরিসংখ্যান মহারাষ্ট্রের হলেও অন্য রাজ্য গুলি কোন অংশে পিছিয়ে নেই। ভোট মুখী রাজ্যে প্রত্যেকদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গুজরাট মধ্যপ্রদেশ পাঞ্জাবের ছবি একইরকম অস্বস্তিকর। তবে আক্রান্তের থেকে দৈনন্দিক সুস্থ হবার মানুষের সংখ্যাও নেহাত কম নয়। গত ২৪ ঘন্টায় করো না যদি মানুষের সংখ্যা ৪০ হাজার ৪৫৯ জন। দেশে এখনো পর্যন্ত সুস্থ হয়েছেন এক কোটি ১৪ লক্ষ ৭৪ হাজার ৬৯২জন। একইসঙ্গে এখনো পর্যন্ত টিকা নিতে পেরেছেন ৬ কোটি ৫১ লাখ ১৭ হাজার ৪৯৭ জন।