মার্কিন যুক্তরাষ্ট্রেও বাড়ছে দরিদ্র মানুষের সংখ্যা! দেখুন ভিডিও

24
মার্কিন যুক্তরাষ্ট্রেও বাড়ছে দরিদ্র মানুষের সংখ্যা! দেখুন ভিডিও

পৃথিবীর উন্নতশীল দেশগুলির মধ্যে অন্যতম হল মার্কিন যুক্তরাষ্ট্র। তবে বর্তমান পরিস্থিতিতে করোনার কারণে মার্কিন যুক্তরাষ্ট্রের অবস্থাও খুব একটা স্বাভাবিক নয়। মার্কিন যুক্তরাষ্ট্রে ক্রমেই বাড়ছে গৃহহীন মানুষের সংখ্যা। এইতো সেদিনের ঘটনা – জনপ্রিয় কফি চেইন স্টারবাক্স-এ গিয়েছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের শওনি নামের এক ব্যক্তি। সেখানে গিয়ে তিনি একজন কে লক্ষ্য করেন। লোকটিকে দেখেই তাঁর আর্থিকভাবে খুব দুর্বল মনে হয়েছিল। কফি বা অন্য কোনো খাবার নয়, ওই ব্যক্তি শুধুমাত্র জল অর্ডার করছিলেন ।

বিষয়টি নজরে আসতেই শওনি তার দিকে এগিয়ে আসেন এবং বলেন , ‘আপনি যা খেতে চান তাই অর্ডার করতে পারেন, আমি দাম মিটিয়ে দেব।’ প্রস্তাব টি শুনে ওই ব্যক্তিটি প্রথমে খুব লজ্জা পেয়ে যান এবং একটু ইতস্তত বোধ করতে থাকেন। ঘটনাটিকে ক্যামেরা বন্দী করেছেন শওনি স্বয়ং। রেকর্ডিং ভিডিয়োতে দেখা যায় ওই ব্যক্তিটিকে শওনি আইসড কফি অর্ডার করতেও বলেছেন।

কাউন্টারের ব্যক্তিদেরও শওনি এমন কথাই জানিয়েছেন যে ব্যক্তিটি যা খেতে চাইবেন তাকে যেন তাই দেওয়া হয়, দাম নিয়ে ভাবতে হবে না, সবটা উনি মিটিয়ে দেবেন। এরপর কিছু খাওয়ার জন্য নেবেন কিনা তাও জিজ্ঞাসা করতে দেখা যায় তাঁকে।

মার্কিন যুক্তরাষ্ট্রে অর্থনৈতিক মন্দা, জিনিসের আকাশছোঁয়া দাম, অত্যধিক বাড়ি ভাড়া ও কাজের আকাল ইত্যাদি নানা কারণে রাস্তায় দিন কাটাচ্ছেন বহু মানুষ। এমন দুঃসময়ে এই ব্যক্তির পাশে দাঁড়ানোর জন্য যেমন অনেক প্রশংসা পেয়েছেন শওনি, তেমনি সাহায্য করার সময়ে ভিডিয়ো রেকর্ড করা নিয়ে অনেকে কুমন্তব্যও করেছে তাঁকে। অবশ্য এই ভিডিয়ো দেখে অনেকেই বর্তমান পরিস্থিতির সমস্যার কথাও উল্লেখ করেছেন।