গত ২৪ ঘণ্টায় কমলো সংক্রমণ, কমলো মৃত্যুর সংখ্যাও

41
গত ২৪ ঘণ্টায় কমলো সংক্রমণ কমলো মৃত্যুর সংখ্যাও

আজকের সংখ্যাও প্রায় ৭০ হাজারের মতো। গত কয়েকদিন থেকে দেখা যাচ্ছিল দৈনিক সংক্রমন ৭০-৮০ হাজারের মধ্যে ঘোরাফেরা করছিল। কিন্তু আজকের সংক্রমণ তূলনামূলভাবে অনেকটাই কম। এখন দেশের মোট আক্রান্তের সংখ্যা ৩৭ লক্ষের দিকে। গত ২ মাস থেকে দেখা যাচ্ছে ভারতে সংক্রমণ একেবারে হু হু করে বৃদ্ধি পাচ্ছে।

ভারতের মতো জনবহুল দেশে যদি এমন ধরনের অবস্থা দেখা যায়, সংক্রমণ যদি এতোটাই বৃদ্ধি পায়, সেটা যে আগামীতে আরও কি রুপ ধারণ করবে, সেটা বলার মতো না। একটা সময় এই সংক্রমণ ১ লক্ষ পর্যন্ত দৈনিক ছুতে পারে। বিশেষজ্ঞরা এই কথাই জানিয়েছেন।

আজ কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে যে বুলেটিন পেশ করা হয়েছিল, সেখানে দেখা যাচ্ছে গত ২৪ ঘন্টার মধ্যে নতুন করে সংক্রমণ ৬৯,৯২১ জন, সাথে নতুন করে মৃত্যুর সংখ্যা ৮১৯ জন। আর তার ফলেই দেখা যাচ্ছে দেশের মোট আক্রান্তের সংখ্যা ৩৬,৯১,১৬৭ জন। তবের এর মধ্যেই ইতিমধ্যে অনেক মানুষ সুস্থ হয়েছে, তাই এখন সক্রিয় রোগীর সংখ্যাটা কমেছে অনেকটাই।

এখন দেশের সক্রিয় রোগীর সংখ্যা ৭ ,৮৫,৯৯৬ জন। এদিকে মৃত্যুর সংখ্যাও বৃদ্ধি পেয়েছে অনেকটাই, এখন দেশে মোট মৃত্যুর সংখ্যা ৬৫ হাজার ছাড়িয়েছে ইতিমধ্যে। সংখ্যাটা ৬৫ হাজার ২৮৮ জনের মতো। তবে দেশে ২৪ ঘন্টার মধ্যে নতুন করে সুস্থ হয়েছে ৬০,০০০-৭০,০০০ জনের মতো। আর তাই এখন মোট সুস্থতার সংখ্যা ২৮,৩৯,৮৮৩ জন।