করোনা সংক্রমণে দেশে মৃত্যু সংখ্যা ৮০ হাজারের লক্ষ্যে! উদ্বিগ্ন স্বাস্থ্য দপ্তর

5
করোনা সংক্রমণে দেশে মৃত্যু সংখ্যা ৮০ হাজারের লক্ষ্যে! উদ্বিগ্ন স্বাস্থ্য দপ্তর

আর বেশী দেরি নেই দেশের দৈনিক সংক্রমন ১ লক্ষে পৌছাতে। কারণ আজকের সংক্রমণ গতকালের সর্বোচ্চ সংক্রমণের থেকেও বেশী। আজ্ঞে হ্যা, ইতিমধ্যে দেশের মোট সংক্রমণ হয়ে গেছে ৪৬ লাখের ওপরে। এখন দেশে এমনিতেই সব খুলে দেওয়া হচ্ছে, দেশে এখন আনলক-৪। মেট্রো, বিমান আন্তর্জাতিক বিমান পরিষেবা সব কিছু মিলিয়ে একেবারে দাড়ুন অবস্থা।

কিন্তু এর মধ্যেই যখন সংক্রমণ এমন ভাবে বেড়ে চলেছে সেটা সত্যিই আতঙ্কের। আজ সকালে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে যে বুলেটিন পেশ করা হয়েছে সেখানে দেখা যাচ্ছে নতুন সংক্রমণ ৯৭,৫৭০ জনের মতো, যা কিনা এখনও পর্যন্ত দেশের মধ্যে সর্বোচ্চ দৈনিক সংক্রমণ। এই মাইলস্টোন একের পর এক হয়ে চলেছে, যা কিনা আগের গুলোর থেকেও অনেক দূরের দূরে।

তবে এখানেই শেষ না, সাথে মৃত্যুর সংখ্যাও অনেকটাই বেশী, ফের ১০০০ এর ওপরে, ১২০১ জনের মতো। এখন দেশের মধ্যে মোট সংক্রমণ ৪৬ লাখের ওপরে, ৪৬,৫৯,৯৮৫ জনের মতো। কিন্তু এর থেকে সক্রিয় রোগীর সংখ্যা প্রায় ১০ লাখের কাছাকাছি। ৯ লক্ষ ৫৮ হাজার ৩১৬ জনের মতো। এদিকে দেশের মধ্যে মোট মৃত্যুর সংখ্যা পৌছে গেছে ৭৭ হাজারের ওপরে। ৭৭ হাজার ৪৭২ জনের মতো।

কিন্তু এই সব সংখ্যা চোখের সামনে ভেসে উঠলেও যে সব দেখে কিছুটা হলেও মনকে স্বস্তি দেওয়া যায়, সেগুলো হল সুস্থতার সংখ্যা, এখন দেশের মোট ৩৬ লক্ষ২৪ হাজার ১৯৭ জন মানুষ সুস্থ হয়েছেন, যা কিনা চিকিৎসার দিক থেকে একটা বড় সফলতা।