দেশে করোনা আক্রান্ত ৫০ লক্ষ ছাড়িয়ে গেল, হু হু করে বাড়ছে মৃত্যু সংখ্যাও

4
দেশে করোনা আক্রান্ত ৫০ লক্ষ ছাড়িয়ে গেল, হু হু করে বাড়ছে মৃত্যু সংখ্যাও

সংখ্যাটা আজ ৫০ লক্ষের ঘরে, দেশের মোট আক্রান্তের সংখ্যা ৫০ লক্ষ সত্যি একটা বড় ব্যাপার। একটা সময় যখন দেশের আক্রান্তের সংখ্যা ১০ লক্ষ ছাড়িয়েছিল, তখনই মানুষের মনে আতঙ্কের সৃষ্টি হয়েছিল। কিন্তু সেটাই এখন বৃদ্ধি পেয়ে ৫০ লক্ষের ওপরে। এই সংখ্যা বৃদ্ধির কারণ দেশের দৈনিক সংক্রমণ।

এখন দেশের দৈনিক সংক্রমণ প্রায় দৈনিক ১ লক্ষের কাছাকাছি। আর সেই হিসেবে এই সংক্রমণ যে কিছুই না সেটা স্পষ্ট বোঝাই যাচ্ছে। এখনও পর্যন্ত দেশের সর্বোচ্চ সংক্রমণ ১ লাখের কাছাকাছি। তবে আজকের দেশের সংক্রমণ ৯০ হাজারের ঘরে হলেও সর্বোচ্চ না। আজ সকালে স্বাস্থ্য মন্ত্রকের তরফ থেকে যে বুলেটিন পেশ করা হয়েছে, সেখানে দেখা যাচ্ছে আজ দেশের সংক্রমণ ৯০.১২৩ জনের মতো। সাথে নতুন করে মৃত্যুর সংখ্যা ১২৯০ জনের মতো।

এখন দেশের মোট আক্রান্তের সংখ্যা ৫০,২০,৩৬০ জনের মতো। তবে তার তার থেকে সক্রিয় আক্রান্তের সংখ্যা ৯,৯৫,৯৩৩ জনের মতো। এদিকে মৃত্যুর সংখ্যা যদি দেখা যায় তাহলে দেশের মোট সংখ্যা ৮২,০৬৬ জন। এখন দেশে চলছে আনলক-৪, তার জন্য সব কিছুই ধীরে ধীরে খুলে দেওয়া হয়েছে, আর তার ফলেই সংক্রমণ এখন দিনের পর দিন বেড়ে চলেছে যেটা কোনোভাবেই ভালো কথা না। তবে দেশের সংক্রমণ যাই হোক না কেনো, দেশের সুস্থতার হার অনেকটাই বেশী। এখনও পর্যন্ত দেশের মোট সংক্রমণের সংখ্যা ৩৯,৪২,৩৬১ জন।