পুজার আগে লঞ্চ হলো কাওয়াসাকি নিনজার নতুন ভার্সন

9
পুজার আগে লঞ্চ হলো কাওয়াসাকি নিনজার নতুন ভার্সন

পুজোর বাজার গরম করতে নিউলি লঞ্চ হলো ‘ কাওয়াসাকি নিনজা ‘ ( kawasaki ninja)। যতদিন যাচ্ছে সাধারণ মানুষের বাইক ও স্কুটার কেনার প্রবণতা বেড়েই চলেছে। আর মোটরসাইকেল কোম্পানি গুলোও তাই আরো বেশি করে নতুন বাইক লঞ্চ করে চলেছে। এবারও তেমনই ভাবে আরো একবার লঞ্চ হলো কাওয়াসাকি নিনজার নতুন ভার্সন। বাইকটির পুরো নাম, Kawasaki Ninja ZX-10R। আগের তুলনায় প্রায় ৮৫০০০ টাকা বেশি দামী এই নতুন বাইকটি। আসুন জেনে নেওয়া যাক কি বিশেষত্ব রয়েছে এই বাইকে?
এই বাইকটির রং দারুন আকর্ষণীয়।

লাইম কালার ও প্রেল কালার কম্বিনশনে তৈরি হয়েছে এই বাইকটি। বলা হচ্ছে আগে শুধু লাইম কালার এরই বানানো হয়েছিল তবে এবারে অপশন থাকছে। তার সাথে এই মডেলে বেশ কিছু গ্রাফিক্স পরিবর্তন ও আনা হয়েছে।
এই বাইকে রয়েছে একটি 6 স্পিডের গিয়ার বক্স সহ 998 সিসির লিকুইড কুলড ইঞ্জিন। এই বাইকটি থেকে আপনি পেয়ে যাবেন ১৩২০০ আরপিএম -এ ২০৩ এইচপি -র সর্বাধিক পাওয়ার ও ১১৪.৯ এনএম-এর পিক টর্ক। শুধু তাই নয় এই বাইকে রয়েছে মোট চারটি রাইডিং মোড। রাইডার তাঁর নিজের ইচ্ছে মত পরিবর্তন করে গাড়ি চালাতে পারবে।

এই রাইডিং মোডগুলি হল স্পোর্ট, রেন, রদ, রাইডার। ক্রুজ কন্ট্রোলের ব্যাবস্থাও রয়েছে এই বাইকে। আপনি পেয়ে যাবেন একটি সিঙ্গেল সিট। এখানেই শেষ নয় এই বাইকে রয়েছে ব্লুটুথ ফিচারস ও ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার। এই ইনস্ট্রুমেন্ট কালস্টারে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য পেয়ে যাবেন রাইডার। এছাড়াও রয়েছে ডুয়েল ডিস্ক ব্রেক ও আরো অনেক ফিচারস।
এই নতুন কাওয়াসাকি নিনজা বাইকটি ভারতীয় বাজারে ১৫.৯৯ লাখ টাকা দাম।