ক্রেতাদের কথা মাথায় রেখে নয়া সিদ্ধান্ত ইকমার্স সাইট গুলোর

6
ক্রেতাদের কথা মাথায় রেখে নয়া সিদ্ধান্ত ইকমার্স সাইট গুলোর

ক্রেতাদের কথা মাথায় রেখেই হয়ত ইকমার্স সাইট গুলোর এই সিদ্ধান্ত। এই সিদ্ধান্ত যে দারুণ ভাবে উপকৃত করবে গ্রাহকদের তা স্পষ্ট। অ্যামাজন ও ফ্লিপকার্ট তারা এবার রিপাবলিক ডে সেল ৪-৫ দিন আগের থেকেই শুরু করবে বলে জানা যাচ্ছে। করোনার তৃতীয় ঢেউ ইতিমধ্যেই দেশে হানা দিয়েছে।

আর সেই কারণে সাধারণ মানুষ ডেলিভার বয়দের কথা ভেবে এই সিদ্ধান্ত ইকমার্স সাইট গুলোর। গ্রাহকরা যাতে পরিস্থিতি বেসামাল হওয়ার আগেই অফারের আওতায় আসতে পারে। আপাতত জানা যাচ্ছে ১৬ তারিখ কিংবা ১৭ তারিখ থেকে শুরু হবে সেল।

ইকমার্স সাইট গুলোর এই সিদ্ধান্ত নিয়ে বিশেষজ্ঞরা জানিয়েছেন, আসলে দীপাবলির পর থেকেই সংস্থা গুলোর ব্যবসায় অনেকটাই ঘাটা পরেছে। সেখান থেকে উঠতেই এই সিদ্ধান্ত। তবে আবার অন্যান্য সংস্থার সিইও রা জানিয়েছেন, আসলে সময়ের সাথে করোনা আক্রান্ত সংখ্যা দিনের পর দিন বেড়েই চলেছে, যাতে সাপ্লাই চেনে কোনোভাবেই প্রভাব না পরে, যাতে ইকমার্স সাইট গুলোর ডেলিভারীতে কোনও রকমের ক্ষতি না হয়, সেই কারণেই এই তড়িঘড়ি।

এর সাথে রয়েছে আরও একটি যুক্তি যদি পরিস্থিতি বেসামাল হয়ে পরে দ্বিতীয় ঢেউয়ের মতো তাহলে কোনও কীছুই সাপ্লাই করা সম্ভব হবে না, তার সাথে এই মূহুর্তে এখন অনেক দোকানপাট বন্ধ, শপিং মল বন্ধ। তাই মানুষ যাতে অনলাইনকেই ভরসা করে কেনাকাটা করে, তার জন্যই রিপাবলিক সেলকে সময়ের থেকেও আরও এগিয়ে দেওয়া।